DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

‘জিরো’র প্রথম দিনের আয়ে হতাশ শাখরুখ

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ   শুক্রবার মুক্তি পেয়েছে বলিউড কিং শাহরুখ খানের সিনেমা ‘জিরো’। এই ছবিতে তার সঙ্গে অভিনয় করেছেন ক্যাটরিনা কাইফ ও আনুশকা শর্মা। ভারতে ৪ হাজার ৩৮০ ও ভারতের বাইরে ১ হাজার ৫৮৫ পর্দায় মুক্তি পায় ‘জিরো’।নানা কারণে আলোচিত এই সিনেমাটি মুক্তির প্রথম দিনে আশানুরুপ ব্যবসা করতে পারেনি।

মাইক্রোব্লগিং সাইট টুইটারে বক্স অফিসে বিশ্লেষক তরন আদর্শ জানিয়েছেন, প্রথম দিন ২০.১৪ কোটি রুপি আয় করেছে জিরো, যা প্রত্যাশার তুলনায় কম।

চলতি বছর প্রথম দিনে সবচেয়ে বেশি আয় করা সিনেমা আমির খান, অমিতাভ বচ্চন অভিনীত থাগস অব হিন্দোস্তান। মুক্তির দিনেই ৫২.২৫ কোটি রুপি আয় করে এটি। এরপরই রয়েছে রণবীর কাপুর অভিনীত সিনেমা সাঞ্জু। সিনেমাটির প্রথম দিনে আয় ছিল ৩৪.৭৫ কোটি রুপি। সালমান খান অভিনীত বহুল প্রতীক্ষিত রেস-থ্রি সিনেমাটি ২৯.১৭ কোটি রুপি আয় দিয়ে বক্স অফিস যাত্রা শুরু করে।

জিরো সিনেমাটিতে একজন বামন ব্যক্তির চরিত্রে অভিনয় করেছেন শাহরুখ খান। তার চরিত্রের নাম বাউয়া সিং। এখানে আফিয়া নামের এক নারীর চরিত্রে অভিনয় করেছেন আনুশকা। অন্যদিকে ক্যাটরিনাকে দেখা যাবে ফিল্ম সুপারস্টার ববিতা কুমারী চরিত্রে।

সিনেমাটি পরিচালনা করেছেন আনন্দ এল রাই। রেড চিলিস এন্টারটেইনমেন্ট ও কালার ইয়োলো প্রোডাকশনের ব্যানারে সিনেমাটি প্রযোজনা করেছেন গৌরী খান।

শাহরুখ খান অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত দৃটি সিনেমা জব হ্যারি মেট সিজল ও রইস। এর মধ্যে প্রথমটি বলিউড বক্স অফিসে আয় করে মাত্র ৬৪.৩৩ কোটি রুপি। অন্যদিকে রইস সিনেমাটি একশ কোটি রুপি আয়ের সিনেমার ক্লাবে নাম লেখালেও আশানুরূপ আয় করতে ব্যর্থ হয়। এখন আশা ‘জিরো’ দিয়ে। সপ্তাহে বাকি দিনগুলোতে কেমন আয় করে ছবিটি, এটাই এখন দেখার বিষয়।

Share this post

scroll to top
error: Content is protected !!