DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

পাঁচ ম্যাচ পর রিয়ালের জয়

সদ্য বিদায়ী কোচ হুলেন লোপেতেগুইয়ের অধীনে স্প্যানিশ লা লিগায় টানা পাঁচ ম্যাচ জয়বঞ্চিত ছিল রিয়াল। লোপেতেগুইকে বহিষ্কার করে অন্তর্বর্তীকালীন সময়ের জন্যে দায়িত্ব দেয়া হয়েছে আর্জেন্টিনার সাবেক ফুটবলার সান্তিয়াগো সলারিকে।

তার অধীনে প্রথম ম্যাচে কোপা দেল রে'তে ৪-০ গোলে জিতেছিল রিয়াল। কিন্তু সে ধারা ভাঙতে বসেছিল পরের ম্যাচেই। ঘরের মাঠে তুলনামূলক দুর্বল রিয়াল ভায়োদোলিদের বিপক্ষে কপাল জোরেই পাঁচ ম্যাচ পরে লিগ ম্যাচে জয়ের দেখা পেয়েছে রিয়াল।

ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়ালের জয়ের প্রথম গোলটি উপহার দিয়েছে ভায়োদোলিদই। পরে ম্যাচের শেষ দিকে পেনাল্টি পেয়ে ব্যবধান বাড়িয়েছেন অধিনায়ক সার্জিও রামোস। এ জয়ে পয়েন্ট টেবিলের ছয় নম্বরে উঠে এসেছে ইউরোপিয়ান চ্যাম্পিয়নরা।

ম্যাচের শুরু থেকেই রিয়ালের রক্ষণে হানা দিতে থাকে অতিথিরা। জবাবে স্বাগতিকরাও পাল্টা আক্রমণ চালায়। কিন্তু গোলের দেখা পায়নি কেউই। গোলশূন্য থেকেই শেষ হয় ম্যাচের প্রথমার্ধ।

বিরতি থেকে ফিরে আরও দুর্বার হয় ভায়োদোলিদ। সমান তালে খেলে রিয়ালও। ৫৮তম মিনিটে ২৫ গজ দূর থেকে স্প্যানিশ মিডফিল্ডার রুবেন আলকারাসের শট ফিরে আসে ক্রসবারে লেগে। মিনিট আটেক পরে চেষ্টা চালান স্প্যানিশ মিডফিল্ডার আন্তোনিও ভিয়া। তিনিও ব্যর্থ হন ক্রসবারে লাগায়।

দশ মিনিটের ব্যবধানে দুইবার বেঁচে যায় রিয়াল। এর খানিক পরে ৮৩তম মিনিটেই ভুল করে বসে ভায়োদোলিদ। রিয়ালের ব্রাজিলিয়ান বিস্ময় বালক ভিনিসিয়াস জুনিয়রের শট ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালের দিকেই ঠেলে দেন স্প্যানিশ ডিফেন্ডার কিকো।

মিনিট পাঁচেক পরে ডি-বক্সে ফরাসি ফরোয়ার্ড বেনজেমা ফাউলের শিকার হন। অসাধারণ এক পেনাল্টি শটে ব্যবধান দ্বিগুণ করেন রিয়াল অধিনায়ক রামোস।

১১ ম্যাচে পাঁচ জয় ও দুই ড্রয়ে রিয়াল মাদ্রিদের পয়েন্ট ১৭। ভায়োদোলিদের পয়েন্ট ১৬। দিনের প্রথম ম্যাচে অবনমন অঞ্চলে থাকা লেগানেসের মাঠে ১-১ গোলে ড্র করা আতলেতিকো মাদ্রিদের পয়েন্ট ২০। শীর্ষে থাকা বার্সেলোনার ঝুলিতে রয়েছে ২৪ পয়েন্ট।

Share this post

scroll to top
error: Content is protected !!