DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

মুরগির মাংস খেয়ে অসুস্থ পাঁচ শতাধিক শ্রমিক

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ ঢাকার ধামরাই উপজেলার একটি তৈরি পোশাক কারখানার সরবরাহ করা ভাত ও মুরগির মাংস খেয়ে অন্তত পাঁচ শতাধিক শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন।

অসুস্থ শ্রমিকদের চিকিৎসার জন্য বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। রোববার বিকেলে উপজেলার ঢুলিভিটা এলাকায় স্নোটেক্স পোশাক কারখানায় এ ঘটনা ঘটে।

saver

অসুস্থ শ্রমিকরা জানান, কারখানায় সরবরাহ করা দুপুরের খাবার হিসেবে শ্রমিকদের ভাত ও মুরগির মাংস দেয়া হয়। ওই খাবার খেয়ে বিকেলের দিকে হঠাৎ শ্রমিকরা অসুস্থ হতে থাকেন। সন্ধ্যার দিকে তা ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে। একে একে অসুস্থ হয়ে পড়েন অন্তত পাঁচ শতাধিক শ্রমিক। পরে তাদেরকে স্থানীয় কয়েকটি হাসপাতালে চিকিৎসার জন্য পাঠায় কারখানা কর্তৃপক্ষ।

স্থানীয় সূত্র জানায়, অসুস্থ শ্রমিকদের ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, গণস্বাস্থ্য মেডিকেল কলেজ ও হাসপাতাল, এনাম মেডিকেল কলেজ হাসপাতালসহ সাভারের বেশ কিছু হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে তারা সবাই চিকিৎসাধীন।

saver

এ বিষয়ে জানতে চাইলে গণস্বাস্থ্য মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক গোলাম মোস্তাফা বলেন, অনেক শ্রমিক অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের চিকিৎসা চলছে। খাদ্যে বিষক্রিয়ার ফলে অসুস্থ হয়েছেন তারা।

এ বিষয়ে কারখানার কোনো দায়িত্বশীল কর্মকর্তার বক্তব্য পাওয়া যায়নি। মালিকপক্ষের একাধিক ব্যক্তির মোবাইলে কল দিলেও রিসিভ করেননি তারা।

Share this post

scroll to top
error: Content is protected !!