DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

প্রতিশ্রুতি রক্ষার মিশন শুরু করছেন মেসি

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  লা লিগাটা নিয়মিত হয়ে গেছে বার্সেলোনার জন্য। অথচ চ্যাম্পিয়ন্স লিগে কোনো সাফল্য নেই বেশ কয়েকবছর। অথচ, বার্সেলোনার চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ টানা তিনটি চ্যাম্পিয়ন্স লিগ জয় করে বসে আছে। এবার বার্সার নতুন অধিনায়ক লিওনেল মেসি ঘোষণা দিয়ে রেখেছেন, ইউরোপ সেরার শিরোপাটা এবার ন্যু ক্যাম্পে ফিরিয়ে আনতে চান তিনি। বার্সা সমর্থকদের এই প্রতিশ্রুতি আগাম দিয়ে রেখেছেন বার্সার আর্জেন্টাইন অধিনায়ক।

সেই প্রতিশ্রুতি রক্ষার মিশনে নামছে এবার মেসি এবং তার দল বার্সেলোনা। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে এই মৌসুমে প্রথম ম্যাচ খেলতে নামছে স্প্যানিশ লা লিগার ক্লাবটি। প্রতিপক্ষ দুরন্ত ছন্দে থাকা ডাচ ক্লাব পিএসভি আইন্দোভেন।

ন্যু ক্যাম্পে এই লড়াইয়ে মাঠে নামার আগে লা লিগায় শনিবার রিয়াল সোসিয়েদাদকে হারিয়েছে মেসি অ্যান্ড কোং। সে সঙ্গে লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেলো তারা। অন্য ম্যাচে অ্যাথলেটিক বিলবাওয়ের সঙ্গে ড্র করে রিয়াল মাদ্রিদ। ফলে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে বার্সার এখন নিরঙ্কুশ অবস্থান।

সোসিয়েদাদের বিপক্ষে ওই ম্যাচটা বার্সার জন্য সহজ ছিল না। চ্যাম্পিয়ন্স লিগকে সামনে রেখে বার্সা কোচ আর্নেস্তো ভালভার্দে অন্যতম সেরা দুই ফুটবলার সার্জিও বুস্কেটস এবং ফিলিপ কৌতিনহোকে ছাড়াই ম্যাচ শুরু করেছিলেন। শেষ পর্যন্ত এই দু’জনকে বদলি হিসেবে নামিয়ে জয় তুলতে হয়েছিল বার্সা কোচকে।

পিএসভি নিয়ে বার্সার ধারণা কেমন, সেটা জানতে তার টুইটার পোস্ট দেখেও বোঝা যায়। আইন্দোভেনের ফর্ম সম্পর্কে বার্সার টুইটারে লিখা হয়েছে, ‘লা লিগায় এখন আমাদের শতভাগ জয়ের রেকর্ড রয়েছে। তবে একই রেকর্ড নিয়ে নামছে আমাদের চ্যাম্পিয়ন্স লিগের প্রথম প্রতিপক্ষও।’ কারণ, এই ন্যু ক্যাম্পে নামার তিনদিন আগে নেদারল্যান্ডসের দলও ঘরোয়া লিগে সাত গোলে জিতে শতভাগ জয়ের রেকর্ড নিয়েই আসছে বার্সার বিপক্ষে খেলতে।

শুধু ভালো ফর্মেই নয়, মার্ক ফন বোমেলের দল দুরন্ত গতিতে ছুটছে। কারণ, তিন ম্যাচে গোল করেছে ১৬টি। পাশাপাশি হজম করেছে মাত্র একটি। এই সময় অভিষেক হয় উঠতি প্রতিভা এরিক গুইতারেজের। তার মেক্সিকো জাতীয় দলের সতীর্থ হার্ভিং লোজানো দলের অন্যতম প্রধান শক্তি। তিনি পিএসভির তিন ফুটবলারের অন্যতম, যারা ইতিমধ্যেই লিগে চার গোল করে ফেলেছেন।

Share this post

scroll to top
error: Content is protected !!