DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

কানাডায় ব্যাপক প্রতিরোধের মুখে অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনা(ভিডিও সহ)।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ বাংলাদেশের অনির্বাচিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা অতি সম্প্রতি কানাডায় আগমন করায় কানাডায় বসবাসকারী জাতীয়তাবাদী আদর্শে বিশ্বাসী প্রবাসী বাংলাদেশী এবং বিএনপির নেতা-কর্মীরা এই স্বৈরাচারকে কানাডায় প্রতিহত করার ঘোষনা দেয়।

তারই ধারাবাহিকতায় ৯ই জুন, শনিবার কানাডা বিএনপির সংগ্রামী নেতা-কর্মীরা সমগ্র কানাডার বিভিন্ন শহর থেকে শত শত মাইল পথ পাড়ি দিয়ে কুইবেক সিটির ফেয়ারমন্ট শ্যাতো ফ্রন্টেনাক হোটেলের সামনে জড়ো হন।

 

উল্লেখ্য বিশ্বের শক্তিধর জাতিদের নিয়ে গঠিত জি-৭ এর শীর্ষ বৈঠক চলাকালে 'আউটরিচ'প্রোগ্রামের আওতায় বাংলাদেশ,কেনিয়া,ভিয়েতনাম সহ ১৫টি দেশের রাষ্ট্র ও সরকার প্রধানদের আমন্ত্রন জানানো হয়। 

 

 সফরকালে এই ঐতিহাসিক হোটেলটিতে শেখ হাসিনা অবস্থান করছিলেন।অত্যন্ত কড়া নিরাপত্তা ব্যবস্থার মধ্যে কানাডা বিএনপি হাসিনা বিরোধী এই প্রতিরোধ সমাবেশ অনুষ্ঠিত হয়।

Go Back Hasina,Free Khaleda Zia,Restore Democracy in Bangladesh প্রভৃতি শ্লোগানে শ্লোগানে ঐ এলাকার আকাশ বাতাস প্রকম্পিত হয়ে উঠে।পবিত্র রমজান মাসে ১৮ঘন্টা ব্যাপি রোজা রেখেও বিএনপির নেতা কর্মীরা অক্লান্ত পরিশ্রম করে এই প্রতিরোধ কর্মসূচী পালন করেন।

বিক্ষোভ সমাবেশে সংগ্রামী বক্তব্য রাখেন,অটোয়া থেকে আগত কানাডা বিএনপি নেতা সৈয়দ ফারুক মিন্টু,টরোন্টো থেকে আগত কানাডা বিএনপি নেতা মুজিবর রহমান এবং রেহানা আক্তার।

মন্ট্রিয়ল থেকে আগতদের মধ্যে সংগ্রামী বক্তব্য রাখেন,কানাডা বিএনপি নেতা সর্বজনাব এজাজ আকতার তৌফিক,কামরুল হাসান ফারুক হাওলাদার,নবী হোসেন,আনসার উদ্দীন আহমেদ,দেলোয়ার হোসেন জনী,রোমেল রুমী, ক্যাপ্টেন(অবঃ)মারুফুর রহমান রাজু ,এম জয়নাল আবেদীন জামিল ,আবুল বাসার মানিক, আকবর বাসার ,আবদুস সামাদ খান নান্টু প্রমুখ।

বক্তারা অবিলম্বে বাংলাদেশে অন্যায় ভাবে কারারুদ্ধ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবী করে তার সুচিকিৎসার দাবী জানান।তারা বাংলাদেশে একটি নির্দলীয়-নির্দলীয় নির্বাচনের দাবীতে কানাডা,জাতিসংঘ সহ আন্তর্জাতিক সম্প্রদায়ের সহযোগিতা কামনা করেন।বিক্ষোভ সমাবেশ বাংলাদেশে হাসিনা সরকারের আমলে সংঘটিত গুম-খুন এবং বিচার বহির্ভূত হত্যাকান্ড বন্ধের জোর দাবী জানান।

প্রতিরোধ সমাবেশের ভিডিও দেখুনঃ

https://youtu.be/szLnM9qEVo0

 

 

 

Share this post

scroll to top
error: Content is protected !!