DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

খালেদা জিয়ার মুক্তি দাবী হচ্ছে মামার বাড়ীর আবদারঃ ওবায়দুল কাদের।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ হাসিনা সরকারের কাছে খালেদা জিয়ার মুক্তি দাবি করা মামা বাড়ির আবদার বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক ও অবৈধ যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের।  

গতকাল সোমবার সন্ধ্যায় লেডিস ক্লাবে ঢাকা মহানগর দক্ষিন আয়োজিত এক ইফতার ও দোয়া মাহফিলে এ কথা বলেন।

খালেদা জিয়ার মুক্তির বিষয়ে ওবায়দুল কাদের বলেন, ‘এখানে সরকারের কোনো করণীয় নেই। সরকারের কাছে খালেদা জিয়ার মুক্তি দাবি মামাবাড়ির আবদার। এই আবদারটা না করলেই হয়। এটা অপ্রয়োজনীয়, অপ্রাসঙ্গিক ও অবাস্তব। আমাদের পক্ষে সম্ভব নয়। এটা সম্পূর্ণভাবে আদালতের এখতিয়ার।’

লন্ডনে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের সঙ্গে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সাক্ষাতের বিষয়ে সাংবাদিকেরা দৃষ্টি আকর্ষণ করলে ওবায়দুল কাদের বলেন, এটা খুব স্বাভাবিক ব্যাপার, এটা নিয়ে মন্তব্য নেই। মন্তব্য হচ্ছে, পলাতক দণ্ডপ্রাপ্ত আসামির সঙ্গে দেখা করা কি গণতন্ত্র? পলাতক আসামি কি কোনো দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হতে পারেন?

খালেদা জিয়াকে লন্ডনে নিয়ে চিকিৎসা করানোর বিষয়ে বিকল্পধারা বাংলাদেশের সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর বক্তব্যের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এই দাবিটা বিএনপি করুক। যদি জেলকোড অনুযায়ী তাঁর চিকিৎসার জন্য বিদেশ পাঠানোর প্রয়োজন হয়, তাহলে পাঠাবে।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেতারা নির্বাচনের জন্য খালেদা জিয়ার মুক্তির শর্ত দিচ্ছেন। কার কাছে শর্ত দিচ্ছেন? কে তাঁকে মুক্তি দেবে? কে তাঁকে দণ্ড দিল? আদালতে যান। তিনি বলেন, সরকারের কাছে শর্ত দিয়ে লাভ নেই। সরকার তাঁকে জেলে নেয়নি। সরকার তাঁকে দণ্ড দেয়নি। সরকার তাঁকে মুক্তি দিতে পারে না। আদালতের সিদ্ধান্তই হচ্ছে তাঁর মুক্তির বিষয়ে শেষ কথা।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

Share this post

scroll to top
error: Content is protected !!