DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

ইউনাইটেড হাসপাতালে যেতে চান খালেদা জিয়া,কিন্তু সরকার তা চায় না,কেনো?

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) যাবেন না বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। তিনি ওই হাসপাতালকে অত্যন্ত ‘নোংরা ও অপরিচ্ছন্ন’ মন্তব্য করে তাঁকে ইউনাইটেড হাসপাতালে নিয়ে পরীক্ষা–নিরীক্ষা করানোর জন্য অনুরোধ জানিয়েছেন।

কিন্তু অবৈধ হাসিনা সরকার এক অজানা তাকে ইউনাইটেডে নিতে রাজি নয়।

দেশের অন্যতম বিশেষায়িত ইউনাইটেড হাসপাতালে খালেদা জিয়া দীর্ঘদিন ধরে চিকিৎসা করাতেন। যেখানে চিকিৎসকেরা তার স্বাস্থ্য পরীক্ষা করতেন,তাই সেখানেই তিনি চিকিৎসা করাতে চান।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, খালেদা জিয়াকে দুই দিন ধরে চিকিৎসার জন্য বিএসএমএমইউ নেওয়ার চেষ্টা করা হচ্ছে। কিন্তু তিনি বিএসএমএমইউতে যেতে রাজি হচ্ছেন না। এ অবস্থায় সরকার বিব্রতকর অবস্থার মধ্যে পড়েছে।

এ বিষয়ে সোমবার রাতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল একটি দৈনিককে বলেন, ‘আমাদের পক্ষ থেকে খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়ার ব্যাপারে সবকিছু করা হচ্ছে। কিন্তু তাঁকে রাজি করানো যাচ্ছে না। তিনি বিএসএমএমইউকে “নোংরা ও অপরিচ্ছন্ন” বলছেন। মঙ্গলবার আমরা তাঁর কাছে গাড়ি নিয়ে তৈরি হয়ে যাব। এরপর না গেলে আমাদের কিছু করার থাকবে না।’

ইউনাইটেডে খালেদা জিয়ার চিকিৎসা দেওয়া হবে কি না, জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘এটা তাঁর অযৌক্তিক দাবি। আমাদের জানামতে, চিকিৎসার জন্য বিএসএমএমইউর চেয়ে ভালো হাসপাতাল আর নেই। আর কারা বিধি অনুযায়ী তাঁকে অন্য হাসপাতালে নিয়ে যাওয়ার কোনো সুযোগ নেই।’

হাসপাতালে নিতে বিলম্ব হচ্ছে কি না, জানতে চাইলে মন্ত্রী বলেন, ‘আমরা দুদিন ধরে খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়ার জন্য প্রস্তুত রয়েছি, কিন্তু তিনি রাজি হচ্ছেন না। এ ক্ষেত্রে তিনি নিজেই দেরি করছেন। সরকার খালেদা জিয়ার চিকিৎসার ব্যাপারে শতভাগ আন্তরিক।’

বিএনপিরও দাবি, বিএসএমএমইউতে খালেদা জিয়ার যথাযথ চিকিৎসা হবে না। দলের চেয়ারপারসনকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে নেওয়ার দাবি জানিয়েছে বিএনপি।

গতকাল রোববার ও সোমবার দিনভর গুঞ্জন ছিল, খালেদা জিয়াকে বিএসএমএমইউতে নেওয়া হচ্ছে। কিন্তু শেষ পর্যন্ত তা হয়নি।

কারাবন্দী খালেদা জিয়া ৫ জুন কারাগারে হঠাৎ পড়ে যান। তাঁর ব্যক্তিগত চিকিৎসকরা বলছেন, খালেদা জিয়ার ‘মাইল্ড স্ট্রোক’ হয়ে অজ্ঞান হয়ে ৭-৮মিনিট পড়েছিলেন।

এ বিষয়ে গতকাল স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, খালেদা জিয়ার চিকিৎসকেরা তাঁদের জানিয়েছেন, তিনি মাথা ঘুরে পড়ে যান। তাঁকে দ্রুত হাসপাতালে নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। কখন খালেদা জিয়াকে পরীক্ষার জন্য নেওয়া হবে, তা আইজি প্রিজন ঠিক করবেন।

এর আগে সচিবালয়ে গত রোববার স্বরাষ্ট্রমন্ত্রী ও আইনমন্ত্রী সাংবাদিকদের বলেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থার বিষয়ে সরকার ‘কনসার্ন’। তাঁর ‘মাইল্ড স্ট্রোক’ হয়েছে কি না, তা জানতে তাঁকে হাসপাতালে নেওয়া হবে।

Share this post

scroll to top
error: Content is protected !!