DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

সুস্ঠু নির্বাচনের স্বার্থে প্রধানমন্ত্রীকে তার পদ থেকে সরে যেতেই হবেঃ মির্জা ফখরুল।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ আগামী নির্বাচনকে সুষ্ঠু এবং অবাধ করতে হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অবশ্যই তার পদ থেকে সরে যেতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার বিকালে উত্তরার বাসায় সাংবাদিকদের সঙ্গে ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময়কালে তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, এদেশের রাজনৈতিক সংস্কৃতিতে দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের দৃষ্টান্ত নেই। প্রধানমন্ত্রীর মতো একজন ক্ষমতাশালী ব্যক্তির পক্ষে নির্বাচনের সময় চুপ থাকা সম্ভব হবে এটি অবিশ্বাস্য। তাই আমরা বারবার বলছি নির্বাচনের আগে সংসদ ভেঙে দিতেই হবে এবং প্রধানমন্ত্রীকে সরে যেতে হবে।

তিনি বলেন, একটি নির্দলীয় সহায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। তার জন্য আলাপ আলোচনা প্রয়োজন। গণতন্ত্রের জন্য তা জরুরি। কোন সংঘাতময় পরিস্থিতি আমরা চাই না। জনগণের কল্যাণের জন্য আমাদের সংলাপে বসতে হবে। দাম্ভিকতা পরিহার করতে হবে সরকারকে।

মির্জা ফখরুল বলেন, জঙ্গি ইস্যুকে কেন টিকিয়ে রাখা হচ্ছে বুঝতে পারছি না। জঙ্গি হিসেবে যাদের ধরা হচ্ছে তাদের জবাবদিহি না করে হত্যা করে ফেলা হচ্ছে। যা কোন সমাধান নয়। এবিষয়ে দ্রুত সুষ্ঠু তদন্ত দরকার। রোহিঙ্গা ইস্যুতে সরকারকে জাতিসংঘের সহযোগিতা চাওয়ার আহ্বান জানান তিনি।

তিনি বলেন, মিয়ানমারকে চাপ দিতে হবে আন্তর্জাতিকভাবে। প্রয়োজনে জাতিসংঘের সঙ্গে আলাপ করতে হবে। দ্রুত রোহিঙ্গা সমস্যার সমাধান করতে হবে।

Share this post

scroll to top
error: Content is protected !!