DMCA.com Protection Status
ADS

মাদক নির্মূলে বিয়ার বৈধ করার প্রস্তাব দিলেন চট্টগ্রামের পুলিশ কমিশনার ইকবাল বাহার।

 

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ   মাদকের বিষয়ে নগর চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. ইকবাল বাহার বলেছেন, ‘যতক্ষণ চাহিদা থাকবে ততক্ষণ মাদক মানুষের কাছে পৌঁছাবেই। দেশে এখন প্রায় এক কোটি মাদকসেবী আছে। ইতিমধ্যে বিয়ার আমাদের দেশেই উৎপাদন হচ্ছে। তাই বিয়ার যদি ওপেন করে দেওয়া হয় অন্তত কয়েক লাখ মাদকসেবী মাদক ছেড়ে বিয়ারের প্রতি আগ্রহী হবে। তাই মাদকের উৎস বন্ধ করা থেকে শুরু করে এর বিকল্প দিতে হবে-তবেই মাদক নির্মূল সম্ভব।

আজ কক্সবাজার জেলার রোহিঙ্গা শরণার্থীদের বর্তমান অবস্থার প্রেক্ষাপটে আইন শৃঙ্খলা পরিস্থিতি এবং রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান পার্বত্য জেলাসহ চট্টগ্রাম জেলার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতির আলোকে বিভাগীয় পর্যালোচনা সভায় এ কথা বলেন তিনি। রোববার (১৩ আগস্ট) বিকেলে সার্কিট হাউস মিলনায়তনে এই সভা অনুষ্ঠিত হয়।

বিভাগীয় কমিশনার রুহুল আমীনের সভাপতিত্বে সভায় সভাপতিত্ব করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব কামাল উদ্দিন আহমেদ। সভায় পাঁচ জেলার জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ অন্যান্য কর্মকর্তারা বক্তব্য দেন।

পুলিশ কমিশনার মাদক নির্মূল সহজে সম্ভব নয় মন্তব্য করে বলেন, একটি ইয়াবা ট্যাবলেট মায়ানমার থেকে কিনতে হয় ২০টাকায়। সেটি আমাদের দেশে ৫০০টাকায় বিক্রি হচ্ছে। এটি এখন অনেক বড় ব্যবসা। এর সঙ্গে অনেকেই জড়িত।’

রোহিঙ্গারা চট্টগ্রাম. কক্সাবাজার ও পার্বত্য তিন জেলার পাশাপাশি চট্টগ্রাম নগরীতেও চলে এসেছেন মন্তব্য করে পুলিশ কমিশনার বলেন, তাদের যাতে নিরাপত্তা বলয়ের মধ্যে নিয়ে আসা যায় সেজন্য ডিজিটাল প্রক্রিয়ার মাধ্যমে তাদের অন্তর্ভূক্ত করতে হবে। যাতে কোনো অপরাধ করলেই তাদের দ্রুত চিহ্নিত করা যায়। পাশাপাশি পুলিশ ভেরিফিকেশন ছাড়া যাতে কোনো ধরণের পাসপোর্ট দেওয়া না হয়।’

Share this post

scroll to top
error: Content is protected !!