DMCA.com Protection Status
ADS

মতিয়া-মেননের প্রবল বিরোধীতায় ১১দফায় বঙ্গবন্ধুর নাম লিখা যায়নিঃ তোফায়েল আহমেদ

tmm

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  অধুনালুপ্ত জাতীয় রক্ষী বাহিনীর সাবেক প্রধান, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বাম রাজনীতির তুমুল সমালোচনা করেছেন। তিনি বলেছেন, উনসত্তরের গনআন্দোলনে ১১ দফা প্রণয়নকালে তৎকালীন ছাত্র ইউনিয়নের দুই গ্রুপ মতিয়া ও মেনন এর বিরোধীতায় এই ঘোষনায় বঙ্গবন্ধুর নাম লিখা যায়নি। 

মঙ্গলবার বিকালে জাতীয় শিল্পকলা একাডেমিতে এক আলোচনা সভায় এ কথা বলেন তোফায়েল। জাতীয় শোক দিবস ও একুশে আগস্ট গ্রেনেড হামলা দিবস উপলক্ষে মাসব্যাপী সংবাদচিত্র কর্মসূচির সমাপনী অনুষ্ঠান ও আলোচনা সভার আয়োজন করে আওয়ামী যুবলীগ। 

সেই সময় বঙ্গবন্ধুর চামড়া দিয়ে ডুগডুগী বাজানোর ইচ্ছা  প্রকাশকারী,হালের  কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন ঐ সময় ছাত্র ইউনিয়নের দুই গ্রুপের নেতৃত্বে ছিলেন। তারা তখন ছাত্রলীগ তথা বঙ্গবন্ধুর কট্টর বিরোধী ছিলেন। তোফায়েল আহমেদ তখন ছাত্রলীগের নেতৃত্ব দিতেন।পরবর্তিতে রাশেদ খান মেনন বাম রাজনীতিতে অটল থাকলেও পরবর্তী সময়ে মতিয়া চৌধুরী আওয়ামী লীগে যোগ দেন। বর্তমানে তারা দুইজনই জোট সরকারের প্রভাবশালী মন্ত্রী। 

যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন, সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী, সাংবাদিক মোজাম্মেল বাবু, যুবনেতা শহীদ সেরনিবায়াত, মুজিবুর রহমান চৌধুরী, আতাউর রহমান, মহিউদ্দিন আহম্মেদ মাহী, কাজী আনিসুর রহমান, ইকবাল মাহমুদ বাবলু প্রমুখ।

Share this post

scroll to top
error: Content is protected !!