DMCA.com Protection Status
ADS

অচিরেই কানাডা বিএনপির জাতীয় সম্বেলনঃনির্বাচনের মাধ্যমে গঠিত হবে নতুন কমিটি

cbnptor copy

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  অবশেষে অচিরেই অনুষ্ঠিত হতে চলেছে বহুল প্রতিক্ষিত কানাডা বিএনপির জাতীয় সম্বেলন।এই সম্বেলনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল কানাডা শাখার সকল নেতাকর্মীদের নিয়ে অতি শীঘ্রই  দলের গঠনতন্ত্র অনুযায়ী নির্বাচনের মাধ্যমে নতুন কমিটি গঠন করা হবে।

সেই উপলক্ষে মন্ট্রিয়ল, অটোয়া, টরেন্টো সহ কানাডার সকল প্রদেশের নেতাকর্মীরা কাজ করে যাচ্ছেন নিরলসভাবে। ২০১৫ সালের নভেম্বর মাসে বিপ্লব ও সংহতি দিবসের আলোচনা সভায় মন্ট্রিয়লে একটি ঐতিহাসিক অনুষ্ঠানের মাধ্যমে কানাডা  বিএনপির সকল নেতাকর্মী একসাথে কাজ করার পক্ষে একাত্মতা ঘোষণা করেন।

তারই ধারাবাহিকতায় কানাডা বিএনপির সকল নেতাকর্মী পূর্বের কোন্দল এবং গ্রুপিং ভূলে সকল জাতীয় অনুষ্ঠান একত্রে একই মঞ্চে করে যাচ্ছেন।

সংগঠনকে আরো গতিশীল করার জন্য ইতিমধ্যে মন্ট্রিয়ল, টরোন্টো এবং অটোয়াতে সমন্ব​য় কমিটির নেতারা একযোগে কাজ করছেন।যার ফলশ্রতিতে কানাডা বিএনপির নেতাগন গত  ২৮ ও ২৯শে আগস্ট রবিবার ও সোমবার  মন্ট্রিয়ল সমন্ব​য় কমিটির নেতৃবৃন্দরা টরেন্টোতে ব্যস্ত সময় অতিবাহিত করেন।

দুদিনব্যাপী এই সফরে টরেন্টোতে অবস্থানরত সেখানকার সকল নেতাকর্মীর সাথে দলীয় কার্যক্রমে অংশ নেন। সংগঠনকে আরো গতিশীল এবং কার্যকরী করতে, গণতান্ত্রিক প্রক্রিয়ায় কানাডা বিএনপির নতুন কমিটি নির্বাচন সহ  বাংলাদেশের অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনার আসন্ন কাডানা সফরে তাকে প্রতিরোধ করার জন্য সকল নেতাকর্মীরা ঐক্যবদ্ধভাবে কার্যক্রম চালানোর ব্যাপারে একাত্মতা ঘোষণা করেন।নেতৃবৃন্দ কানাডার সকল বিএনপি সমর্থক নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ এক কানাডা বিএনপির পতাকা তলে একত্রিত হওয়ারও আবেদন জানান।

 এই শুভ উদ্যোগে মন্ট্রিয়ল থেকে কানাডা বিএনপির নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন ,এজাজ আখতার তৌফিক, নবী হোসেন, কামরুল হাসান ফারুক হাওলাদার, আনসার উদ্দিন আহমেদ, রফিকুল ইসলাম, এম. জ​য়নাল আবেদীন জামিল, আবুল বাশার মানিক, অটোয়া থেকে কানাডা বিএনপির নেতা সৈয়দ আনোয়ার মিন্টু ও কাজী  আজাদ প্রমুখ।এদুদিনে কানাডা বিএনপি,টরেন্টোর নেতা মজিবুর রহমান,একে আজাদ ,রফিক পাটোয়ারী সহ  অন্যান্য নেতৃবৃন্দের আতিথিয়তা প্রশংসার দাবীদার।

Share this post

scroll to top
error: Content is protected !!