DMCA.com Protection Status
ADS

রামপাল বিদ্যুৎকেন্দ্র নির্মাণে সুন্দরবনের কোনোই ক্ষতি হবে না: মসিউর রহমান

mosi copy

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ   প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ড. মসিউর রহমান বলেছেন, ‘রামপালে বিদ্যুৎকেন্দ্র নির্মাণে সুন্দরবনের কোনো ক্ষতি হবে না।’

শনিবার ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই) আয়োজিত ‘ইস্যুজ অ্যান্ড চ্যালেঞ্জেস অব ফাইন্যান্সিয়াল ক্লোজার অব লার্জ অ্যান্ড মেগা পাওয়ার প্রজেক্ট’ শীর্ষক এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

সেমিনারে বিশেষ অতিথি ছিলেন পরিকল্পনা বিভাগের সচিব তারিক-উল ইসলাম, ডিসিসিআই সভাপতি হোসাইন খালেদ। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন মো. ফৌউজুল কবির খান।

ড. মসিউর রহমান বলেন, রামপাল বিদ্যুৎকেন্দ্র নিয়ে পক্ষে ও বিপক্ষে অনেক মত আছে। তবে আমি এই বিদ্যুৎকেন্দ্র নির্মাণের বড় সমর্থক। কারণ রামপাল বিদ্যুৎকেন্দ্র সুন্দরবনের ক্ষতির কারণ হবে না। বরং রামপালের কারণে দেশের বিদ্যুৎ খাত উন্নত হবে এবং খুলনা ও যশোর অঞ্চলের  শিল্পায়ন দ্রুত ত্বরান্বিত হবে।

প্রধানমন্ত্রীর এ উপদেষ্টা আরও বলেন, বিদ্যুতের বড় ও মেগা প্রকল্পে অর্থায়ন একটি অন্যতম ইস্যু। যা দীর্ঘমেয়াদি বন্ড ও ইক্যুইটির মাধ্যমে সংগ্রহ করা যেতে পারে। এ ছাড়া এই প্রকল্প সফল হতে প্রযুক্তিও অন্যতম।

Share this post

scroll to top
error: Content is protected !!