DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

নিরাপত্তার নামে জনগণকে ব্যপক হয়রানি করা হচ্ছে:ব্রি.জে. সাখাওয়াত হোসেন

Shakhawat copy

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ সাবেক নির্বাচন কমিশনার এবং নিরাপত্তা বিশ্লেষক ব্রিগেডিয়াল. জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন বলেছেন, ব্যাচেলরদের বাসা ভাড়া না দেয়া মানবাধিকার লংঘন। নিরাপত্তার নামে জনগণকে ব্যাপক হয়রানি করা হচ্ছে বলেও অভিযোগ করেছেন তিনি।

শনিবার সকালে রাজধানীতে বাংলাদেশ ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজ (বিস) মিলনায়তনে এক গোলটেবিল আলোচনায় সাখাওয়াত হোসেন এ কথা বলেন। এশিয়ার মানবাধিকার ও নিরাপত্তা পরিস্থিতি বিষয়ে এই আলোচনার আয়োজন করেন সেন্টার ফর গভরনেন্স স্টাডিজ।

সাখাওয়াত বলেন, ‘সুনির্দিষ্ট তথ্য ছাড়া নিরাপত্তা তল্লাশি চালালে জঙ্গিবাদ রোধে নেয়া উদ্যোগ সফল হবে না।’ নিরাপত্তার নামে যেভাবে জনগণকে হয়রানি করা হচ্ছে, তাতে জনমনে ক্ষোভ তৈরি হওয়া অস্বাভাবিক নয় বলেও মনে করেন তিনি।

প্রসঙ্গত, সম্প্রতি জঙ্গি তৎপরতায় জড়িতদের বেশিরভাগই রাজধানীতে বাসা ভাড়া নিয়ে থাকত। এসব বাসায় গড়ে তোলা হয়েছে জঙ্গি আস্তানাও। কল্যাণপুরে কিছুদিন আগে এমনই এক জঙ্গি আস্তানর সন্ধান পায় পুলিশ।

পরে সেখানে পুলিশের সঙ্গে গোলাগুলিতে কয়েকজন জঙ্গি নিহত হয়। এরপর থেকেই ঢাকার বিভিন্ন এলাকায় চলছে তল্লাশি। পুলিশি ঝামেলা এড়াতে তাই ব্যাচেলরদের বাসা ভাড়া দেয়ায় গড়িমসি করছেন বাড়ির মালিকরা।কিন্তু এই সুযোগ বিরোধী দল ও মত দমনে ব্যাবহার করছে পুলিশ এমন গুরুতর অভিযোগও উঠছে বার বার।

Share this post

scroll to top
error: Content is protected !!