DMCA.com Protection Status
ADS

চট্টগ্রামে ৭৫ হাজার ‘নিবন্ধিত’ চোরাই সিম উদ্ধার ।

simcard copy

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ চট্টগ্রামের রিয়াজউদ্দিন বাজারে অভিযান চালিয়ে ৭৫ হাজার 'নিবন্ধিত' সিমকার্ড উদ্ধার করেছে পুলিশ।

রোববার বিকাল ৫টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত নগর গোয়েন্দা পুলিশ রিয়াজউদ্দিন বাজারের ছয়টি মোবাইল এক্সেসরিজের দোকানে অভিযান চালিয়ে এসব সিম উদ্ধার করে।

এ সময় এসব দোকানের সাত কর্মকর্তা-কর্মচারীকে আটক করা হয়। তবে দোকান মালিক ও ব্যবসায়ীরা পালিয়ে গেছে।

পুলিশ ধারণা করছে, একজনের নামে একাধিক সিম নিবন্ধন করে তা মজুদ করা হয়েছে। জঙ্গিবাদ ও নাশকতাসহ বিভিন্ন অপরাধ কর্মকাণ্ডে ব্যবহারের জন্য অপরাধী চক্রের কাছে এসব সিম চড়া দামে বিক্রি করা হচ্ছিল।

বিপুল পরিমাণ নিবন্ধিত অথচ গ্রাহকবিহীন সিম উদ্ধারের ঘটনায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধনকালে একটি চক্র একজনের নামে একাধিক সিম কৌশলে নিবন্ধন করে নিয়েছে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।

নগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক ফারুক আহমেদ যুগান্তরকে বলেন, রিয়াজউদ্দিন বাজারের বেশ কয়েকটি মোবাইল এক্সেসরিজের দোকানে বিপুল পরিমাণ নিবন্ধিত সিম মজুদ করা হয়েছে বলে তারা জানতে পারেন।

তিনি বলেন, সাধারণত নিবন্ধিত সিম যার নামে নিবন্ধন করা হয়েছে সেই গ্রাহকের কাছে থাকার কথা। কিন্তু বিপুল পরিমাণ নিবন্ধিত সিম রিয়াজউদ্দিন বাজার সিডিএ মার্কেটের রয়েল প্লাজা, এস টেলিকম, খান টেলিকমসহ বিভিন্ন মোবাইল এক্সেসরিজের দোকানে মজুদ রয়েছে। এখান থেকেই নিবন্ধিত সিম চড়াদামে বিক্রি করা হচ্ছিল।

ফারুক আহমেদ জানান, অভিযানে বিভিন্ন কার্টনে মোড়ানো বিপুল পরিমাণ সিম জব্দ করা হয়। আটক করা হয় ছয়টি প্রতিষ্ঠানের সাত কর্মকর্তা-কর্মচারীকে। আটককৃতদের মধ্যে এস টেলিকমের ব্যবস্থাপক রোকনুদ্দিন ও খান টেলিকমের কর্মচারী আজমের নাম জানা গেছে বলে তিনি জানান।

Share this post

scroll to top
error: Content is protected !!