DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

রাজনৈতিক দলগুলোকে মত প্রকাশের অধিকার দিনঃসরকারের প্রতি বার্নিকাটের

barni

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  মার্কিন রাষ্ট্রদূত মার্সিয়া বার্নিকাট বাংলাদেশের রাজনৈতিক দলগুলোর জন্য স্বাধীনভাবে মত প্রকাশের সুযোগ দিতে সরকারের প্রতি আহবান জানিয়েছেন।

 সোমবার সন্ধ্যায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের কাছে তিনি এ আহ্বান জানান।

বার্নিকাট বলেন, ‘বাংলাদেশ সব সময় গণতন্ত্রের জন্য অঙ্গীকারবদ্ধ। আর এই অঙ্গীকার তাদের উন্নয়নের পথে বিশেষ ভূমিকা রাখছে।’ বাংলাদেশের সব রাজনৈতিক দলকে শান্তিপূর্ণভাবে তাদের মতামত তুলে ধরার আহ্বান জানিয়েছেন মার্শা বার্নিকাট।

গণতন্ত্রের প্রতি বাংলাদেশের অঙ্গীকার দেশটির উন্নয়নে প্রয়োজনীয় ভূমিকা রেখেছে বলে তিনি মন্তব্য করেন।

বৈঠক শেষে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আব্দুল মঈন খান সাংবাদিকদের বলেন, কূটনীতিকদের সঙ্গে নিয়মিত বৈঠকের অংশ হিসেবে ওই বৈঠক হয়েছে।

বৈঠকে দেশের সার্বিক পরিস্থিতি, গণতান্ত্রিক পরিবেশ, রাজনীতি, অর্থনীতি, আইনশৃঙ্খলা, নিরাপত্তা পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে। অতীত থেকে শিক্ষা নিয়ে কীভাবে গণতান্ত্রিক দেশ হিসেবে এগিয়ে নেওয়া যায় সে বিষয়ে আলোচনা হয়েছে।

খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা নিয়ে আলোচনা হয়েছে কি না এমন প্রশ্নের মুখে সরাসরি উত্তর না দিয়ে মঈন বলেন, সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে। মধ্যবর্তী নির্বাচন নিয়ে কোনো আলোচনা হয়েছে কি না এমন প্রশ্নের জবাবে মঈন খান বলেন, কখন মধ্যবর্তী নির্বাচন দেবে, দেবে কি দেবে না তা সরকার বলতে পারে।

এরআগে সোমবার সন্ধ্যা সাড়ে ছয়টায় গুলশানে বেগম খালেদা জিয়ার বাসভবন ‘ফিরোজা’য় পৌঁছান মার্কিন রাষ্ট্রদূত। প্রায় দুই ঘণ্টা তারা বৈঠক করেন।

বৈঠকে বিএনপি ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, দলটির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, চেয়ারপারসনের উপদেষ্টা রিয়াজ রহমান, ড. সাবিহ উদ্দিন আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

Share this post

scroll to top
error: Content is protected !!