DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

চতুর্থ প্রজন্মের বিমানবাহিনী গড়তে কাজ করছে আওয়ামী লীগ সরকার: শেখ হাসিনা

hasinaairfক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ   নানা অর্থনৈতিক প্রতিকূলতা থাকলেও বিমানবাহিনীর আধুনিকায়নে আওয়ামী লীগ সরকার কখনো কার্পণ্য করেনি এবং ভবিষ্যতেও করা হবে না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।

তিনি বলেন, সামনে বিমানবাহিনীতে আরও উন্নত সরঞ্জাম ও প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। চতুর্থ প্রজন্মের অত্যাধুনিক বিমানবাহিনী গড়তে কাজ করে যাচ্ছে সরকার ।

রোববার সকালে কুর্মিটোলা বিএএফ ঘাঁটিতে বিমানবাহিনীতে প্রশিক্ষণ যুদ্ধবিমান ও হেলিকপ্টার সংযোজন অনুষ্ঠানে এ কথা বলেন প্রধানমন্ত্রী ।

তিনি বলেন, ‘বিমানবাহিনীকে সমৃদ্ধ করতে বর্তমান সরকার যুগান্তকারী নানা পদক্ষেপ নিয়েছে। চতুর্থ প্রজন্মের অত্যাধুনিক বিমানবাহিনী গড়তেও কাজ করে যাচ্ছে সরকার।’

শেখ হাসিনা বলেন, ‘স্বাধীন দেশের জন্য বিমানবাহিনী অত্যন্ত গুরুত্বপূর্ণ। বাংলাদেশের বিশাল সামুদ্রিক এলাকায় বিমানবাহিনী গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।’ নতুন এসব প্রশিক্ষণ যুদ্ধবিমান ও হেলিকপ্টার এ বাহিনীর অপারেশনাল ক্ষমতা আরো বাড়িয়ে দেবে, যোগ করেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ‘বিমানবাহিনীকে মনে রাখতে হবে, আমরা বিজয়ী জাতি। আমরা কারো কাছে হার মানি না। আমরা বিশ্ববাসীর কাছে মাথা উঁচু করে চলব। আমরা সব সীমাবদ্ধতা অতিক্রম করে আমাদের উত্তরোত্তর সাফল্যের মাধ্যমে আত্মমর্যাদা নিয়ে বিশ্বের বুকে সমৃদ্ধ জাতি হিসেবে স্থান করে নেব। এজন্য বিমানবাহিনীর ভূমিকা রয়েছে।’

এ সময় দেশকে এগিয়ে নিতে সবাইকে মুক্তিযুদ্ধের চেতনায় কাজ করে যাওয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

Share this post

scroll to top
error: Content is protected !!