DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

জঙ্গিবাদের ধোয়া তুলে গনতন্ত্রের সংকট সমাধান করা যাবে নাঃ বিএনপি

ripon3ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ   দেশের বর্তমান সংকট হলো গণতন্ত্রের সংকট । সুতরাং এই সংকট সমাধানে সরকারের নজর দেয়া উচিত । জঙ্গিবাদ আর উগ্রপন্থার ধোয়া তুলে দেশের বিদ্যমান সংকট সমাধান করা যাবে না । দেশের অভ্যন্তরে কোনোভাবেই যেন উগ্রপন্থা মাথা চাড়া উঠতে না পারে সেজন্য সম্মিলিতভাবে কাজ করা দরকার ।

ব্লেইম গেম বা দোষারোপের নীতি বাদ দিয়ে সরকারকে দেশের মুল সমস্যা সমাধানে নজর দেয়ার আহ্বান জানিয়েছেন বিএনপির বর্তমান মুখপাত্র এবং আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন ।

শনিবার বিকেলে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি বলেন, সরকার বিএনপির লোকদের গ্রেপ্তার করে নানাভাবে হেয় করার চেষ্টা করছে । সরকারের এ ধরনের চেষ্টা ফলপ্রসূ হবে না। কারণ বাংলাদেশের এবং বিশ্বের অন্য দেশের মানুষও বিশ্বাষ করে বিএনপি জঙ্গিবাদ এবং উগ্রবাদে বিশ্বাস করে না ।

তিনি বলেন, সংকট থেকে সরকার যদি বের হতে চায় তাহলে তাদের জাতীয় নির্বাচন দিতে হবে। এর প্রথম ধাপ হলো পৌরসভা নির্বাচন । সঠিক প্রক্রিয়ায় পৌরসভা নির্বাচন সম্পন্ন করে সরকারকে প্রমাণ করতে হবে যে তারা ভোট চুরি করে না । তা না করে সরকার যদি উগ্রবাদ এবং জঙ্গিবাদের কথা বলে বিরোধী দলকে কোণঠাসা করার চেষ্টা করে তাহলে গণতন্ত্র ক্ষতিগ্রস্ত হবে, সেই সাথে আওয়ামী লীগও ক্ষতিগ্রস্ত হবে । সরকার যদি পৌর নির্বাচনে কারচুপি করার চেষ্টা করে তাহলে তারা আরো বেশি দুর্বল হবে ।

এ সময় তিনি সরকারকে আলাপ আলোচনার মাধ্যমে সংকটের সমাধান এবং অপবাদ দেয়ার রাজনীতি থেকে দূরে থাকার আহ্বান জানান ।

তিনি আশংকা প্রকাশ করে বলেন, বাংলাদেশে আইএস আছে , ধর্মীয় উগ্রপন্থা আছে এটা যদি একবার প্রতিষ্ঠিত হয়ে যায় তাহলে কি অবস্থা হবে তা আঁচ করা যায় । আমরা সকল উগ্রপন্থার বিরুদ্ধে একত্রে কাজ করার কথা বলেছিলাম । আমরা বারবার বলেছি বাংলাদেশের মানুষ ধর্মীয় দিক থেকে সহিষ্ণু। তারা উগ্রবাদ সাম্প্রদায়িকতায় বিশ্বাস করে না ।

তিনি বলেন, সরকারের তরফ থেকে বারবার মার্কিন যুক্তরাষ্ট্রকে দোষারোপ করা হয় । তাদের দিকে আঙ্গুল তুলে কথা বলে । সরকার যদি এভাবে কথা বলে তাহলে তা আমাদের পররাষ্ট্রনীতিতে প্রভাব ফেলবে ।

Share this post

scroll to top
error: Content is protected !!