DMCA.com Protection Status
ADS

ঢাকা কেন্দ্রীয় কারাগারের কনডেম সেলে সালাউদ্দিন কাদের চৌধুরী ও আলী আহসান মুজাহিদ

sakamujক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ কথিত মানবতাবিরোধী অপরাধে ফাঁসির দণ্ডপ্রাপ্ত বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের চৌধুরী ও জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদকে ঢাকা কেন্দ্রীয় কারাগারের কনডেম সেলে রাখা হয়েছে ।

অবশ্য রায় পুনর্বিবেচনার আবেদন খারিজের সংক্ষিপ্ত আদেশ এখনো কারাগারে পৌঁছায়নি।

মুজাহিদ আগে থেকেই কেন্দ্রীয় কারাগারে ছিলেন । আর বুধবার সালাউদ্দিন কাদের চৌধুরীকে কাশিমপুর কারাগার থেকে কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয় ।

ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি হওয়ায় তাদের কনডেম সেলে রাখা হয়েছে ।

এই দুই আসামির করা রায় পুনর্বিবেচনার দুটি পৃথক আবেদন বুধবার আপিল বিভাগ খারিজ করে দেন । অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, আপিল খারিজ হওয়ায় রায় কার্যকর হওয়া এখন সময়ের ব্যাপার । তিনি বলেন , সংক্ষিপ্ত আদেশের কপি কারাগারে পৌঁছানোর পর ফাঁসির দণ্ড কার্যকর করার প্রক্রিয়া শুরু হবে । এর আগে অবশ্য দুই আসামিই রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন করতে পারবেন।

এদিকে আজ আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, এ দুইজনের ফাঁসির দিন ধার্য করা হবে রাষ্ট্রপতি কাছে প্রানভিক্ষা আবেদন নিষ্পত্তির পর।

শেষ খবর পাওয়া পর্যন্ত জনাব মুজাহিদ নিজেকে নির্দোষ দাবী করে প্রানভিক্ষা করবেন না বলে মত প্রকাশ করেছেন । আর জনাব সালাউদ্দীন কাদের চৌধুরী এব্যাপারে এখনও কোন সিদ্ধান্তে আসতে পারেননি বলে তার পারিবারিক সূত্রে জানা গেছে ।

Share this post

scroll to top
error: Content is protected !!