DMCA.com Protection Status
ADS

বেগম জিয়ার সাথে সংলাপে বসতে ২টি শর্ত দিলেন শেখ হাসিনা

kzshক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ দেশের বর্তমান অচলাবস্থা নিরসনে বিরোধী দল বিএনপির সঙ্গে  সংলাপে বসার সম্ভাবনা সৃষ্টির জন্য দু’টি শর্ত দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার গণভবনে এক সংবাদ সম্মেলনে বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়াকে শর্ত দু’টি দেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন,প্রথমত  উনি (খালেদা জিয়া) বলুক- যুদ্ধাপরাধীদের বিচারকে উনি সমর্থন করেন।দ্বিতীয়তঃ উনি বলুক- যুদ্ধাপরাধের যে বিচার হচ্ছে, তা সঠিক হচ্ছে। যেদিন উনি বলবেন, যুদ্ধাপরাধীদের বিচার হওয়া উচিত, সেদিন উনি সংলাপে বসার যোগ্যতা পাবেন। এ সময় সাংবাদিকদের প্রধানমন্ত্রী বলেন, আগে সে কথাটা আনান উনার মুখ থেকে, তাদের (জামায়াত) সঙ্গ ছাড়তে বলেন। তারপর ভেবে দেখা যাবে।

সংলাপে নিজের আন্তরিকতার বিষয়টি তুলে ধরে শেখ হাসিনা বলেন, যার হাতে মানুষ পুড়ে, তার সঙ্গে বসার কোন ইচ্ছা আমার নেই। আমি অনেক টলারেট করেছি। রাজনীতির স্বার্থে, দেশের স্বার্থে এদের সঙ্গে বসেছি, কথা বলেছি। ৫ জানুয়ারি নির্বাচনের আগে খালেদা জিয়াকে প্রধানমন্ত্রীর ফোন করা ও খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর মৃত্যুর পর গুলশানের বাড়িতে প্রধানমন্ত্রীকে ঢুকতে না দেয়ার বিষয়টি স্মরণ করিয়ে দিয়ে উপস্থিত সাংবাদিকদের প্রধানমন্ত্রী বলেন, আপনি কারো বাড়িতে গেলে, সে যদি আপনার মুখের উপর দরজা বন্ধ করে দেয়, তাহলে কি আপনি তার সঙ্গে বন্ধুত্ব করবেন?

উনার ছেলে মারা গেলো তখন আমি গেলাম, উনি আমাকে ঢুকতে দিলেন না। আমি রাজনীতি করি, আমাদের একটা দল আছে, দেশ আছে। নির্বাচনের আগে অফার দিয়েছিলাম, আসেন সর্বদলীয় সরকার গঠন করি। উনি কি এসেছিলেন? তার উত্তর কি দিয়েছিলেন? যখন সত্যিকারভাবে জাতীয় ঐকমত্য তৈরি করার সুযোগ এসেছিলো তখন সাড়া দেয়নি।

নেদারল্যান্ডসে তিন দিনের রাষ্ট্রীয় সফরের বিষয়ে অবহিত করার প্রসঙ্গে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

Share this post

scroll to top
error: Content is protected !!