DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

শহীদ জিয়া এবং বাংলাদেশ, একে অপরের পরিপূরকঃ কানাডা বিএনপি

bnpbanner7novক্যাপ্টেন (অবঃ)মারুফ রাজুঃ গতকাল মন্ট্রিয়লে কানাডা বিএনপি, মন্ট্রিয়ল এর উদ্যোগে আয়োজিত ঐতিহাসিক ৭ই নভেম্বর,জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষ্যে বিশেষ আলোচনা সভার অনুষ্ঠানটি প্রবাসী জাতীয়তাবাদীদের এক মহা মিলনমেলায় পরিনত হয় ।

7novmon1সূচারু আয়োজন এবং আলোঝলমল পরিবেশে হল ভরা দর্শকের সমাহার সত্যিই এক অভূতপূর্ব পরিবেশের সৃষ্টি করেছিলো ।

7novmon7দির্ঘদিনের বিভেদ আর রেষারেষি পেছনে ফেলে মন্ট্রিয়ল শহীদ জিয়ার আদর্শে অনুপ্রানিত সৈনিকেরা এই বনাঢ্য আয়োজনে মিলিত হয়েছেন একসাথে , মেতে উঠেছেন ৭ই নভেম্বর ও শহীদ জিয়ার অবদান শির্ষক আলোচনায়,যা আমাদের ভবিষ্যতে অনুপ্রেরনা যোগাবে তাতে কোনো সন্দেহ নেই ।

7novmon4এই অনুষ্ঠান উদযাপন পরিষদের আহবায়ক কানাডা বিএনপি নেতা এজাজ আকতার তৌফিক এবং সদস্য সচীব মমিনুল ইসলাম ভূঁইয়া সহ একদল নিবেদিত প্রান বিএনপি নেতা-কর্মীর নিরলস প্রচেষ্টায় এই মনোমুগ্ধকর অনুষ্ঠানটি করা সম্ভব হয়েছে ।

7novmon6জনাব নুরুল আমিনের পবিত্র কোরআন শরীফের অংশ বিশেষ থেকে তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয় ।

7novmon3এরপর জনাব মেহেদী ফারুকের নেতৃত্বে ‘প্রথম বাংলাদেশ,আমার শেষ বাংলাদেশ ‘শির্ষক কালজয়ী গানটি পরিবেশিত হয় ।এ সময় শহীদ জিয়ার অত্যন্ত প্রিয় এই গানটি আবেগের সাথে হলভর্তি সকলে একসাথে গেয়ে উঠেন ।

7novmon5বিএনপি নেতা জনাব মুখসূম তরফদারের সাবলীল অনুষ্ঠান উপস্থাপনা ও পরিচালনায়  সার্বিক সহযোগিতা করেন জনাব সিরাজুল ইসলাম মিজি এবং জনাব নুরুন্নবী রশিদ ।

7novmon8আলোচনা অনুষ্ঠানের শুরুতেই শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান,মরহুম আরাফাত রহমান কোকো সহ এযাবৎ কালে শহীদ বিএনপির সকল নেতা কর্মীদের আত্মার সন্মানার্থে ১ মিনিট নিরবতা পালন করা হয় ।

muksumঅনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন বিএনপি নেতা জনাব মামুনুর রশীদ । এরপর একে একে মুল্যবান বক্তব্য রাখেন  ড.আবিদ বাহার ,বিএনপি নেতা সর্ব জনাব আবুল বাসার মানিক , মেহেদী ফারুক ,শফিকুর রহমান ,জাহাঙ্গীর আলম ,মাহমুদুল ইসলাম , কামরুল ইসলাম রানা , মাহমুদুল হক লালন , নাসিরউল্লাহ , এম জয়নাল আবেদিন জামিল ,আনসার উদ্দীন আহমেদ , হাফিজুর রহমান , ক্যাপ্টেন(অবঃ)মারুফুর রহমান রাজু , নবী হোসেন ,আবদুস সামাদ খান নান্টু , কাজী জহিরুল ইসলাম জামাল , কামরুল হাসান ফারুক , জিয়াউল হক জয়া , মনিরুজ্জামান খোকন প্রমুখ।

অটোয়া থেকে আগত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন,জনাব সৈয়দ ফারুক আনোয়ার মিন্টু এবং প্রকৌশলী হাবিবুর রহমান লিটন ।

7novmon2বক্তারা তাদের আলোচনায় বাংলাদেশের অবিসংবাদিত নেতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শ ও নীতি হৃদয়ে ধারন করে দেশসেবায় মনোনিবেশে গুরুত্ব আরোপ করেন । তারা বলেন ৭ই নভেম্বরে জিয়া যদি হাল না ধরতেন তবে বাংলাদেশ আর স্বাধীন থাকতো কিনা সন্দেহ ।

7novmon9তারা আরও বলেন ,শহীদ জিয়ার সৈনিকদের যে কোন অবস্থাতে  ঐক্যের বাধনে আবদ্ধ থাকার চেষ্টা করতেই হবে । আমাদের মধ্যে বিভেদ পক্ষান্তরে আওয়ামী বাকশালীদের হাতকেই শক্তিশালী করবে নিঃসন্দেহে ।

 

ansarbnpউপস্থিত বক্তারা বাংলাদেশে ঐতিহাসিক ৭ই নভেম্বরের জাতীয় ছুটি বাতিলের তীব্র নিন্দা জানান এবং ভবিষ্যতে বিএনপি ক্ষমতায় আসলে এই ছুটি আবার বহাল করা হবে বল অঙ্গীকার করেন ।

jamil1তারা বলেন ,বাংলাদেশী জাতীয়তাবাদের প্রবক্তা শহীদ জিয়া ও বাংলাদেশ একে অপরের পরিপূরক । বক্তারা বাংলাদেশের বর্তমান অসহনী গনতন্ত্রহীন পরিবেশ থেকে উত্তরনে কানাডা থেকে আন্তর্জাতিক পরিমন্ডলে জনমত গড়ে তোলায় কাজ করে যাবার অঙ্গিকার করেন।

labuআলোচনা অনুষ্ঠানের শেষ পর্যায়ে বক্তব্য রাখেন ৭ই নভেম্বর উদযাপন পরিষদের সদস্য সচিব বিএনপি নেতা জনাব মমিনুল ইসলাম ভূইয়া।

jamilসবশেষে সমাপনী বক্তব্যে  উপস্হিত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করে কৃতজ্ঞতা প্রকাশ করেন ৭ই নভেম্বর উদযাপন পরিষদের আহবায়ক ও বিএনপি নেতা জনাব এজাজ আখতার তৌফিক।

এর পর এক মনোজ্ঞ সঙ্গিতানুষ্ঠানে চমৎকার গান পরিবেশন করেন মন্ট্রিয়ল প্রবাসী বিশিষ্ট শিল্পী তনুজা দত্ত এবং দেবপ্রিয়া কর রুমা। এর সাথে চমৎকার কি-বোর্ড বাজান বিশিষ্ঠ সংগীতজ্ঞ মেহেদী ফারুক।ঐ সময় উপস্থিত অতিথিদের  বিএনপি নেতা  এম জয়নাল আবেদীন জামিলের  সুদক্ষ ব্যবস্থাপনায়  মুখরোচক রাতের খাবার পরিবেশন করা হয় ।

এভাবেই দেশাত্ববোধক গানের মূর্চনায় সফল পরিসমাপ্তি  ঘটে কানাডা বিএনপি,মন্ট্রিয়ল  আয়োজিত জাতীয় বিপ্লব ও সংহতি দিবসের অনুষ্ঠান মালার।

 

Share this post

scroll to top
error: Content is protected !!