DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

আমাকে অসন্মান করায় সাংবাদিকদের তিরস্কার করেন মহসীন আলীঃ শেখ হাসিনা

mohsinaক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আমাকে নিয়ে টিপ্পনি কাটায় প্রয়াত মহসিন আলী সাংবাদিকের ওপর প্রচন্ড ক্ষিপ্ত হয়ে তাদের তিরস্কার করেছিলেন ’।

রোববার রাতে জাতীয় সংসদে প্রয়াত সাংসদ ও সমাজ কল্যান মন্ত্রী সৈয়দ মহসিন আলীর ওপর আনিত শোক প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে প্রধানমন্ত্রী এ কথা বলেন। 

প্রধানমন্ত্রী বলেন, ‘সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসিন আলীকে সাদা মনের মানুষ ছিলেন। মুক্তিযোদ্ধা হিসেবে তিনি আমাদের গর্ব ছিলেন। আমি দেখেছি, তিনি কখনো কটু কথা বলেননি। অথচ তার একটি কথায় সাংবাদিকেরা রেগে গেলেন। আমি জেনেছি ওই সাংবাদিক আমাকে নিয়ে টিপ্পনি কেটেছিলেন বলে তিনি (মহসিন আলী) সহ্য করতে পারেননি। কিন্তু যে সাংবাদিকের ওপর তিনি রেগে গিয়েছিলেন, সেই সাংবাদিক কী বলেছিলেন, তা হয়তো কেউ জানেন না।’

এ সময় মহসিন আলীর বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের প্রসঙ্গ তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, ‘তৃণমূল থেকে ধাপে ধাপে রাজনীতি করে তিনি এই পর্যায়ে এসেছেন। ছাত্রলীগ, যুবলীগ এরপর আওয়ামী লীগ করেছেন। তিন তিন বার পৌরসভার চেয়ারম্যান ছিলেন, শ্রেষ্ঠ চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। এ রকম একজন ত্যাগী মানুষকে আমি মন্ত্রী করেছিলাম। অনেকেই তার কিছু আচরণে বিরক্তি প্রকাশ করেছেন কিন্তু আমি তাকে ভালোভাবেই চিনি।

’ শেখ হাসিনা বলেন, মহসিন আলী অসম্ভব রকমের সংস্কৃতিমনা ছিলেন। তিনি গান গাইতে খুব পছন্দ করতেন। বাংলাদেশ বেতারের নিয়মিত শিল্পী ছিলেন। এই সংসদেও তিনি গান গেয়েছেন। তিনি মুক্তিযুদ্ধে গিয়েছিলেন এবং আহত হয়েছেন।

উপার্জনের অর্থ তিনি মানুষকে দুহাত ভরে দান করেছেন। এ ছাড়া তিনি স্থানীয় বেশকিছু সেবামূলক প্রতিষ্ঠানের সঙ্গে সরাসরি জড়িত ছিলেন।

প্রয়াত মহসীন আলীর সম্পর্কে এতো কিছু বললেও তার অতি মাত্রায় প্রাকাশ্যে ধূমপান এবং মদ্যপান সম্পর্কে টু শব্দটিও করেননি শেখ হাসিনা।

Share this post

scroll to top
error: Content is protected !!