DMCA.com Protection Status
ADS

বর্নাঢ্য আয়োজনে ফ্লোরিডা বিএনপির ৭ই নভেম্বর পালিত

flbnpক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ ঐতিহাসিক ৭ই নভেম্বর, জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে  ফ্লোরিডা বিএনপির উদ্যোগে হলিউডের সেজান হলের অডিটরিয়ামে অনুষ্টিত হয় এক বর্ণাঢ্য আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ।

flbnp1৭ই নভেম্বর বাদ মগরীব পবিত্র কোরআন তেলায়াতের মাধ্যমে অনুষ্টান শুরু হয়। ফ্লোরিডা বিএনপির সভাপতি জনাব এমরানুল হক চাকলাদারের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন সাবেক যুক্তরাষ্ট্র বিএনপির সিনিয়ার সহ সভাপতি প্রফেসর দেলোয়ার হোসেন ।

এছাড়াও উপস্হিত ছিলেন যুক্তরাষ্ট্র জাতীয়তাবাদী দলের সাবেক যুগ্ম সাধারন জনাব কাজী সাখাওয়াত হোসেন। আমন্ত্রিত অতিথিদের মঞ্চে উপবেশনের পর সভার কার্যক্রম শুর হয়।

flbnp3অনুষ্ঠান চলাকালে এক পর্যায়ে  উপস্থিত হন ফ্লোরিডা তে দীর্ঘদিন বসবাস রত বিএনপি চেয়ারপার্সনের সাবেক বৈদেশিক  উপদেষ্টা ও বিএনপির বিশেষ দূত জনাব জাহিদ এফ সরদার সাদী। তিনি ফ্লোরিডা বিএনপির এই বর্নাঢ্য উদ্যোগকে স্বাগত জানান এবং দেশের এই ক্লান্তি লগ্নে সকলকে ঐক্যবদ্ধ ভাবে ধৈর্য্যের সাথে কাজ করার আহ্বান জানান।তিনি আমাদের জাতীয় জীবনে অন্যতম গুরুত্বপূর্ন এই দিনটিকে পুনরায় সরকারী ছুটির দিন ঘোষনার জোর দাবী জানান ।

flbnp6সভায় বক্তারা বর্তমান স্বৈরাচারী আওয়ামী বাকশালী দূঃশাষন থেকে বেরিয়ে আসার জন্য সকল জিয়ার সৈনিকদের মতবিরোধ ভূলে গিয়ে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর দেলোয়ার ৭ই নভেম্বরের তাৎপর্য ব্যাখ্যা করে বলেন,"ঐতিহাসিক জাতীয় সংহতি দিবস ঘটেছিলো বলেই বiকশালী দুঃশাসনের দাবানল থেকে বাঙ্গালী জাতি মুক্ত হতে পেরেছিলো । আবার সে সময় এসেছে, সিপাহী জনতার বিপ্লবের মতো ,শহীদ জিয়ার আদর্শে উদ্ভূ্ব্ধ হয়ে ঝাপিয়ে পড়তে হবে ভারতীয় তাবেদার সরকারের রাহুগ্রাস থেকে দেশকে বাঁচাতে। তিনি দেশের এই ক্রান্তি লগ্নে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ারও আহবান জানান ।

flbnp7এ ছাড়াও নিউইয়র্ক ও অন্যান্য স্টেট থেকে আগত বিশেষ অতিথিবৃন্দ বক্তব্য প্রদান করেন। তারা হলেন জনাব কাজী সাখাওয়াত হোসেন ও ফ্লোরিডা বিএনপির সভাপতি জনাব এমরানুল হক চাকলাদার ,সাধারন সম্পাদক আরিফ আহমেদ আশরাফ, সিঃ সহ সভাপতি জনাব রফিকুল হক,সহ সভাপতি কামাল হোসেন, আলমগীর কবির,সভাপতি হোমষ্টড বিএনপি আব্দুস সালাম চাকলাদর, সাঃসম্পাদক হোমষ্টেড মোশারারাফ হোসেন, মাহবুব চৌধুরী, রাজু চৌধুরী, মোঃআলমগীর, শরীফ দেওয়ান, রফিকুল ইসলাম, আজম চৌধুরী, মহসিন রহমান,আব্দুল হাসিব ডিউক, মোঃআরিফ এবং আরো অনেকে।

অনুষ্টানের দ্বিতীয় পর্বে ছিল এক মনমুগ্ধকর সাংস্কৃতিক সন্ধ্যা, এতে অংশ নেন মায়ামীর সুর বিতান শিল্পী গোষ্টীর সম্পা রায়, মিনাঙ্খী, রুবেল, পাপ্পু ও পাপিয়া । তাদের পরিবেশিত প্রয়াত জিয়াউর রহমানের অতি প্রিয় দেশাত্ববোধক গান " প্রথম বাংলাদেশ আমার শেষ বাংলাদেশ" সারা হলকে মূখরিত করে তোলে। সব শেষে একক নৃত্য পরিবেশন করেন নওরিন।

এই জাকজমকপূর্ন আয়োজনের সার্বিক সহযোগিতায়ঃ

ব্রাওয়ার্ড বি,এন,পিঃ- মাহাবুব চৌধুরী- সভাপতি, মোঃ ফারুক- সাধারন সম্পাদক রাশেদ চৌধুরী- সহ সভাপতি, একেএম শাহীনুর খান- সহসভাপতি, মোঃ শিপলু- যুগ্ম সাধারন সম্পাদক, মোস্তফা কামাল- যুগ্ম সাধারন সম্পাদক, মোঃ রানা- সাংগঠনিক সম্পাদক মায়ামি বি,এন,পিঃ- খলিলুর রহমান- সভাপতি, রাজু চৌধুরী, সাধারন সম্পাদক, মোঃ আশীষ- সহসভাপতি, নোবেল- যুগ্ম সাধারন সম্পাদক, দীপক ভৌমিক- সাংগঠনিক সম্পাদক

সেন্ট্রাল ফ্লোরিডা বি,এন,পিঃ– নূর ইসলাম নুরু- সভাপতি, তোফাজ্জল হোসেন টনি- সাধারন সম্পাদক, শরীফ দেওয়ান- সহসভাপতি, আঃহাই বাবুল, আজম চৌধুরী, আলমগীর পাটোয়ারী, মোঃ তোফা, মোঃ দুলু।

হোমস্টেড বিএনপিঃ আলমগীর কবির- সভাপতি, আঃসালাম চাকলাদার সাধারন সম্পাদক, কামাল পাটোয়ারী, সহসভাপতি, বাপ্পী চৌধুরী- সহসভাপতি, মহসিন রহমান- যুগ্ম সাধারন সম্পাদক, মাঝহারুল ইসলাম- সাংগঠনিক সম্পাদক।

ফ্লোরিডা ষ্টেট যুবদলঃ মোশারফ হোসেন- সভাপতি, মোঃ আলমগীর- সাধারন সম্পাদক, কামরুল হোসেন- সিনিয়র সহসভাপতি, আলি আকবর- যুগ্ম সাধারন সম্পাদক, ছানা চিশতী- যুগ্ম সাধারন সম্পাদক, মাসুদ পারভেজ- সাংগঠনিক সম্পাদক সহ ক্যালিফোর্নিয়াসহ বিভিন্ন অঙ্গরাজ্যের নেতাকর্মীরা।

  ফ্লোরিডা ষ্টেট বি,এন,পিঃ- এমরানুল হক চাকলাদার, ভারপ্রাপ্ত সভাপতি, আরিফ আহমেদ আশরাফ- সাধারন সম্পাদক রফিকু্ল ইসলাম হাবীব, রফিকুল হক, এস,এম কামাল হোসেন, আবুল হাসিব ডিউক, মোঃ আরিফ, নাসিম খান, হাবিবুল্লাহ কিরন, মোঃ ইলিয়াস, আবু আহমেদ খান, মোঃ তুহিন, মোঃ মনির, মোঃ মহিউদ্দিন, মোঃ কাউসার এবং মোঃ বাহাদুর প্রমুখ।

Share this post

scroll to top
error: Content is protected !!