DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

সমগ্র বাংলাদেশ আজ একটি কারাগারঃ যুক্তরাষ্ট্র বিএনপি

pdক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ যুক্তরাষ্ট্র বিএনপির উদ্যোগে ‘৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে অনুষ্ঠিত সমাবেশের বক্তারা অভিযোগ করে বলেছেন যে, একাত্তরের ভয়াবহতাকেও ছাড়িয়ে গেছে বর্তমান সরকারের অপশাসন। কেউ প্রতিবাদ করলেই তাকে গ্রেপ্তার অথবা গুম করা হচ্ছে। সারা বাংলাদেশকে একটি কারাগারে পরিণত করা হয়েছে।

৬ নভেম্বর শুক্রবার রাতে নিউইয়র্ক সিটির বাংলাদেশি অধ্যুষিত ব্রুকলীনে গ্রীন হাউজ পার্টি সেন্টারের এই সমাবেশে সভাপতিত্ব করেন বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক ও চট্টগ্রাম সমিতির সাবেক সভাপতি কাজী আজম।

পরিচালনা করেন যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক দলের সেক্রেটারি মাকসুদ এইচ চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপতি ও বাংলাদেশ সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক দেলোয়ার হোসেন বলেন, ‘বাকশালী স্বৈরশাসন আবারও নবউদ্যমে চেপে বসেছে বাংলাদেশে। এহেন অবস্থায় পঁচাত্তরের ৭ নভেম্বরের চেতনায় উজ্জীবিত হতে হবে দেশ ও প্রবাসে বিএনপির সর্বস্তরের নেতা-কর্মীকে। তা না হলে অচিরেই বাংলাদেশ নামক ভূখণ্ডটি ভারতের অঙ্গরাজ্যে পরিণত হয়ে যাবে।’

pd1অধ্যাপক দেলোয়ার আরও বলেন, ‘শহীদ জিয়ার আদর্শের একজন সৈনিক বেঁচে থাকতেও বিএনপিকে নিশ্চিহ্ন করা সম্ভব হবে না।’ ‘দেশের এই সংকটে বাংলাদেশি জাতীয়তাবাদে উজ্জীবিত প্রতিটি প্রবাসীকে বেগম খালেদা জিয়ার নেতৃত্বে ঐক্যবদ্ধ হবার বিকল্প নেই’-মন্তব্য অধ্যাপক দেলোয়ারের।

যুক্তরাষ্ট্রের হোমল্যান্ড সিকিউরিটি মন্ত্রণালয় কর্তৃক বিএনপিকে তৃতীয় স্তরের সন্ত্রাসী সংগঠন হিসেবে তালিকাভুক্তির কঠোর সমালোচনা করে অধ্যাপক দেলোয়ার বলেন, ‘শেখ হাসিনা এবং তার মন্ত্রীরা বিএনপির মত একটি গণতান্ত্রিক রাজনৈতিক সংগঠনকে সন্ত্রাসী হিসেবে চিহ্নিত করার অপচেষ্টা চালিয়ে মূলত বাংলাদেশকেই সন্ত্রাসী রাষ্ট্রের অপবাদ দেওয়ার পাঁয়তারা করছেন। এটি কখনোই মেনে নেওয়া যায় না। আমি গত সপ্তাহে ক্যাপিটল হিলে হোমল্যান্ড সিকিউরিটি মন্ত্রণালয়ের শুনানিতে উপস্থিত হয়ে সংশ্লিষ্টদের কাছে এহেন পদক্ষেপের প্রতিবাদ জানিয়েছি।’

বিশেষ অতিথির বক্তব্যে এরশাদের নেতৃত্বাধীন জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির সাবেক সাধারণ সম্পাদক আলী ইমাম শিকদার বলেন, ‘বাংলাদেশে অলিখিত জরুরি অবস্থা চলছে। শেখ হাসিনা ভারতীয় এজেন্ডার বাস্তবায়ন ঘটাচ্ছেন। এক্ষেত্রে কাদের সিদ্দিকী হচ্ছেন অন্যতম দোসর।’

শিকদার বলেন, ‘আওয়ামী লীগের শেষ দাফন হয়েছিল পঁচাত্তরের ৭ নভেম্বর। এজন্যে আওয়ামী লীগ ‘সিপাহী জনতার বিপ্লব দিবস’ পালন করে না।’ সমাবেশে আরো বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র শ্রমিক দলের সাধারণ সম্পাদক রফিকুল মাওলা, চট্টগ্রাম সমিতির সাধারণ সম্পাদক আবু তাহের, বিএনপি নেতা এম এ সবুর, সাবেক ছাত্রনেতা নোমান সিদ্দিকী, শিপন, মোহাম্মদ হাশেম, মাওলানা নূরুল ইসলাম প্রমুখ।

  ফ্লোরিডা বিএনপির সমাবেশ হবে ৭ নভেম্বর শনিবার রাতে (বাংলাদেশ সময় রোববার সকাল)।  সেখানেও প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখার কথা অধ্যাপক দেলোয়ার হোসেনের।

Share this post

scroll to top
error: Content is protected !!