DMCA.com Protection Status
ADS

আজ দুই ব্লগারের উপর হামলা, একজন নিহতঃ অখ্যাত আনসার আল ইসলামের দায় স্বিকার

dipon

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  রাজধানীর শাহবাগে আজিজ সুপার মার্কেটে জাগৃতির প্রকাশনার স্বত্ত্বাধিকারী ফয়সাল আরেফিন দীপনকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।

শনিবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে। বিশিষ্ট কলামিস্ট আবুল কাশেম ফজলুল হকের ছেলে ফয়সাল আরেফিন দীপন।

শাহবাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু বকর সিদ্দিক জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। বিস্তারিত পরে জানানো হবে। আজিজের তিনতলায় জাগৃতির কার্যালয়ে শনিবার সন্ধ্যার কোনো এক সময় তাকে কুপিয়ে হত্যা করা হয়। বিজ্ঞানলেখক অভিজিৎ রায়ের ‘অবিশ্বাসের দর্শন’ বইয়ের প্রকাশক তিনি।

পুলিশ বলছে এই ঘটনা পূর্বপরিকল্পত। এবার টার্গেট অভিজিতের প্রকাশকরা। আর তাই এমন হামলা করা হয়েছে ধরণা গোয়েন্দাদের।

জাগৃতি প্রকাশনীর স্বত্বাধিকারী ফয়সাল আরেফিন দীপনকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। শনিবার সন্ধ্যায় শাহবাগের আজিজ সুপার মার্কেটের তিনতলায় জাগৃতির অফিস থেকে আহত অবস্থায় তাকে উদ্ধার করে পুলিশ।

পরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে ক্যাজুয়ালিটি বিভাগের আবাসিক সার্জন কে এম রিয়াজ মোরশেদ তাকে মৃত বলে ঘোষণা করেন।

এর আগে লালমাটিয়ায় শুদ্ধস্বর প্রকাশনীর প্রকাশক টুটুলসহ তিন লেখকের ওপর হামলার ঘণ্টা চারেকের মধ্যেই কুপিয়ে হত্যা করা হলো জাগৃতি প্রকাশনীর দীপনকে।

ansarতবে এবারেও যথারীতি আনসার আল ইসলাম নামক এক অখ্যাত ও অদৃশ্য সংগঠন এই হত্যার দায় স্বিকার করেছে।

শাহবাগ থানার ওসি আবু বকর সিদ্দিক জানান, ঘটনাস্থলেই তার মৃত্যু হয়েছে। সেখান থেকে তার লাশ ঢাকা মেডিক্যাল কলেজে নিয়ে আসা হয়েছে। জাগৃতি প্রকাশনীর ম্যানেজার আলাউদ্দীন জানান, দুপুর দেড়টার দিকে আজিজ মার্কেটের চারতলায় জাগৃতির অফিসে কম্পিউটারে বসে কাজ করছিলেন দীপন। এসময় দীপনের সঙ্গে দেখা করে বাইরে যান তিনি। বিকাল ৫টায় অফিসে যান তিনি। গিয়ে দেখেন দরজার নিচ দিয়ে রক্ত বের হচ্ছে। এসময় দরজা লক থাকায় তিনি ভেতরে ঢুকতে পারেননি। এরপর তিনি দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক নাজমুলকে খবর দেন।

নাজমুল এলে তারা শাহবাগ থানা পুলিশে খবর দেন। পরে পুলিশ এসে গুরুতর আহত অবস্থায় তাকে আহত  উদ্ধার করে।পরে হাসপাতালে নেয়া হলে চিকিৎসকরা দীপনকে মৃত ঘোষনা করেন।

 প্রসঙ্গত, লালমাটিয়ায় শুদ্ধস্বর প্রকাশনীর প্রকাশক টুটুলসহ তিন লেখকের ওপর হামলার খবর প্রকাশে ঘণ্টা চারেকের মধ্যেই কুপিয়ে হত্যা করা হলো জাগৃতি প্রকাশনীর প্রকাশক ফয়সাল আরেফিন দীপনকে।

শুদ্ধস্বর থেকে জঙ্গি হামলায় নিহত বিজ্ঞান লেখক অভিজিৎ রায়ের বই প্রকাশিত হয়েছিল। জাগৃতি প্রকাশনী থেকেও অভিজিৎ রায়ের বই প্রকাশিত হয়েছে।

Share this post

scroll to top
error: Content is protected !!