DMCA.com Protection Status
ADS

দল ও রাজনীতি থেকে শমশের মবিন চৌধুরীর বিদায়ঃকি লিখেছেন পদত্যাগ পত্রে???

smcক্যাপ্টেন( অবঃ) মারুফ রাজুঃ বিএনপির ভাইস চেয়ারম্যান, সাবেক পররাষ্ট্র সচিব এবং বীর মুক্তিযোদ্ধা শমসের মবিন চৌধুরী দলীয় সব পদ থেকে সরে দাঁড়িয়ে রাজনীতি থেকে অবসরে যাওয়ার ঘোষণা দিয়েছেন।

দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মাধ্যমে বুধবার সন্ধ্যায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে চিঠি দিয়ে দল থেকে অবসরে যাওয়ার সিদ্ধান্ত নেন তিনি।

বৃহস্পতিবার তিনি বিষয়টি নিশ্চিত করেন। শমসের মবিন চৌধুরী বলেন, ‘শারীরিক কারণে আমি রাজনীতি থেকে সরে দাঁড়িয়েছি। বুধবার সন্ধ্যায় আমি দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মাধ্যমে বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়াকে চিঠি দিয়েছি। আমি নিজে ভারপ্রাপ্ত মহাসচিবের বাসায় গিয়ে পত্রটি দিয়ে এসেছি। তিনি আমার চিঠি গ্রহণ করেছেন এবং আমাকে একটি রিসিভড কপি দিয়েছেন।

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার বরাবর লেখা শসসের মবিনের চিঠিতে যা লিখেছেন তা পাঠকের জন্য হুবহু তুলে ধরা হলো-

মান্যবর,

বেগম খালেদা জিয়া মাননীয় চেয়ারপার্সন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)

মাননীয় চেয়ারপার্সন,

আমার সালাম ও শুভেচ্ছা গ্রহণ করিবেন। আপনি নিশ্চয় অবগত আছেন, বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে আমি গুরুতরভাবে আহত হয়েছিলাম। সে কারণে আমাকে বিভিন্ন সময় দেশে-বিদেশে নানাবিধ চিকিৎসা নিতে হয়েছে।

বর্তমানে আমার শারীরিক অবস্থার আরও অবনতি ঘটেছে। আমার বর্তমান স্বাস্থ্যগত অবস্থার কারণে আমি অনতিবিলম্বে রাজনীতি থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

অবসর গ্রহণের প্রেক্ষিতে আমি বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) সকল পদ থেকেও পদত্যাগ করলাম। একজন মুক্তিযোদ্ধা হিসেবে আমার স্বাস্থ্যগত সীমাবদ্ধতার মধ্য থেকে মুক্তিযোদ্ধার মূল্যবোধকে সামনে রেখে দেশ ও জাতীয় কল্যাণে কাজ করার প্রয়াস আমার চিরকাল থাকবে।

আপনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি।

ধন্যবাদন্তে ,

(শমশের এম চৌধুরী, বীর বিক্রম)

ঢাকা, বাংলাদেশ।

Share this post

scroll to top
error: Content is protected !!