DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

প্রবল বৃষ্টির মাঝেও জাতিসংঘ সদরে হাসিনা বিরোধী বিশাল বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

snhক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ আজ ৩০শে সেপ্টেম্বর' ১৫ বুধবার দুপুরে জাতিসংঘ সাধারন পরিষদের বার্ষিক অধিবেশনে ভাষন দেবার কথা বাংলাদেশের অবৈধ প্রধান মন্ত্রী শেখ হাসিনার । তার এই ভাষন এবং তার যু্ক্তরাষ্ট্রে উপস্থিতির প্রতিবাদে যুক্তরাষ্ট্র বিএনপি,যুবদল,ছাত্রদল,স্বেচ্ছাসেবক দল ,জাসাসের নেতাকর্মী বৃন্দ গন এবং বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশীগন আজ সকাল থেকেই জাতিসংঘ সদর দফতরের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকে। প্রতিবাদ বিক্ষোভকারীদের পরনে ছিলো 'হাসিনা কে না  বলুন' লেখা হলুদ রংয়ের টিশার্ট।

snh1দূর্যোগপু্র্ন আবহাওয়া এবং প্রচন্ড বৃষ্টি-বাতাস উপেক্ষা করেও সমগ্র আমেরিকার ৫১টি রাজ্য থেকে আগত বিএনপির প্রবাসী নেতা-কর্মীগন এই পূর্ব নির্ধারিত প্রতিরোধ বিক্ষোভ সমাবেশে যোগ দেন ।

snh2এ সময় শ্লোগানে শ্লোগানে জাতিসংঘের সদর দফতর এলাকা প্রকম্পিত হয়ে ওঠে। অবস্থা বেগতিক দেখে বাধ্য হয়ে নিরাপত্তা রক্ষীরা জাতিসংঘ অফিসের পেছনের বিশেষ দরজা দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে প্রবেশ করেন ।এসময় পরিস্থিতি শান্ত রাখতে বিপুল সংখ্যক পুলিশ সদস্যকে দায়ীত্ব পালন করতে দেখা যায় ।

delwar1আজকের এই বিশাল প্রতিরোধ বিক্ষোভে উপস্থিত ছিলেন, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সভাপতি আবদুল লতীফ সম্রাট , যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি শরাফত হোসেন বাবু , যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপতি প্রফেসর দেলোয়ার হোসেন , যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপতি গিয়াস উদ্দিন আহমেদ, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা কামাল পাশা বাবুল, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারন সম্পাদক জিল্লুর রহমান জিল্লু, বিএনপি নেতা আব্দুস সবুর,কাজী আজম,আনোয়ার হোসেন , নিউইয়র্ক স্টেট বিএনপির সভাপতি মাওলানা আতিকুর রহমান, সাধারণ সম্পাদক সাঈদুর রহমান সাঈদ, নিউইয়র্ক সিটি বিএনপির সভাপতি হাবিবুর রহমান সেলিম রেজা,যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক কোষাধক্ষ জসিম উদ্দীন ভুইয়া, বিএনপি নেতা পারভেজ সাজ্জাদ , ভিপি জসিম,  গিয়াস উদ্দিন, জাফর তালুকদার ,এবাদ চৌধুরী , মোহাম্মদ ফারুক, এম এ খালেক আকন্দ, এমরানুল হক চাকলাদার ,আরিফ আহমেদ আশরাফ ,আলমগীর কবীর , যুক্তরাষ্ট্র যুবদল সভাপতি জাকির চৌধুরী এবং সাধারন সম্পাদক আবু সাঙ্গদ , যুক্তরাষ্ট্র ছাত্রদল সভাপতি আতাউর রহমান আতা প্রমূখ ।

unhএছাড়াও উপস্থিত ছিলেন বিএনপির সাবেক বৈদেশিক দূত ডা. মুজিবুর রহমান মজুমদার, কেন্দ্রীয় যুবদলের তথ্য  ও গবেষণা সম্পাদক তোফায়েল লিটন চৌধুরী, আন্তর্জাতিক বিষয়ক সহ সম্পাদক এম এ বাতেন, জাসাসের কেন্দ্রীয় আন্তর্জাতিক গোলাম ফারুক শাহীন বিষয়ক সম্পাদক সহ অসংখ্য বিএনপি নেতা কর্মী এবং প্রবাসীরা ।

প্রতিবাদ সমাবেশ থেকে অনতি বিলম্বে নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জনগণের ভোটাধিকার এবং গণতন্ত্র পুন:প্রবর্তনের জোর দাবী জানানো হয়। এছাড়াও সরকার পতনের বৃহত্তর আন্দোলনের সাথেও একাত্বতা ঘোষণা করেন বিক্ষোভকারীরা।

Share this post

scroll to top
error: Content is protected !!