DMCA.com Protection Status
ADS

মিথ্যা অভিযোগে ছাত্রদল সভাপতি রাজীব আহসান গ্রেফতার

rajivক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ ঈদের ছুটিতে নিজ গ্রামের বাড়ীতে অবস্থানরত জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রাজীব আহসানসহ ছয়জনকে গতকাল রোববার রাতে পটুয়াখালীতে গ্রেপ্তার করেছে পুলিশ। তাঁদের গাড়িতে থাকা লাগেজ থেকে ৪৫টি ইয়াবা বড়ি ও একটি বোতল উদ্ধার করার দাবি করেছে পুলিশ। বোতলের পদার্থ মদ হতে পারে বলে পুলিশের সন্দেহ।

তবে এসব অভিযোগ সম্পূর্ন ভিত্তিহীন বলে দাবী করেছেন ছাত্রদল ও বিএনপির নেতারা। তাদের দাবী অত্যন্ত ভদ্র এবং মেধাবী এই ছাত্রদল সভাপতিকে উদ্দেশ্য প্রনোদিত ভাবে আটক করেছে পুলিশ।

উল্লেখ্য বাংলাদেশে ইয়াবা আনয়ন এবং বিতরন কার্যক্রমের একচ্ছত্র সম্রাট হচ্ছে কক্সবাজারের আওয়ামী লীগের এমপি মাদ মাফিয়া ডন আবদুর রহমান বদী।জানা যায় প্রতি বছর অানুমানিক ২ হাজার কোটি টাকার ইয়াবা বানিজ্য পরিচালিত হয় এই বদীর তত্বাবধানে।পুলিশ , দেশের সরকার সহ সকলের কাছে এই খবর ওপেন সিক্রেট হলেও তার টিকিটি স্পর্শ করার সাহস কারও নেই।এমতাবস্থায় ৪৫টি ইায়াবা টেবলেট  রোপন করে ৬ জন কে আটক করা যে উদ্দেশ্য প্রনোদিত তাতে কোনো সন্দেহ নেই।

গ্রেপ্তার হওয়া অন্য পাঁচজন হলেন সালাহউদ্দিন, রফিকুল ইসলাম, সৈয়দ জসীম উদ্দিন, সাইফুল ইসলাম ও গাড়িচালক অসীম হালদার। পুলিশের ভাষ্য, তাঁরা রাজীবের সহযোগী। গ্রেপ্তার হওয়া ছয়জনের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে পটুয়াখালীর দুমকি থানায় মামলা হয়েছে।

rajiv1দুমকি থানার পুলিশের ভাষ্য, গতকাল রাত ১১টার দিকে দুমকি উপজেলার লেবুখালী ফেরিঘাট থেকে ওই ছয়জনকে তারা আটক করে। পরে তাঁদের গ্রেপ্তার দেখানো হয়েছে। পুলিশের দাবি, রাজীব তাঁর পাঁচ সহযোগীকে নিয়ে একটি প্রাইভেট কারে (ঢাকা মেট্রো-গ-২১-৫৩৮৮) করে বরিশালের মেহেন্দীগঞ্জ থেকে বরিশাল হয়ে কুয়াকাটা যাচ্ছিলেন। পথে লেবুখালী ফেরিঘাটে তাঁদের গ্রেপ্তার করা হয়। তাঁদের বহন করা গাড়িতে থাকা লাগেজ তল্লাশি করে ৪৫টি ইয়াবার বড়ি ও এমন একটি বোতল উদ্ধার করা হয়, যার ভেতর মদ রয়েছে বলে ধারণা করা হচ্ছে।

ঘটনার বিষয়ে রাত দুইটার দিকে পটুয়াখালী পুলিশ সুপারের কার্যালয়ে সাংবাদিকদের ব্রিফ করেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. ফয়েজ আহমেদ। এ সময় তিনি বলেন, ‘ছাত্রদল সভাপতি ঢাকায় নিয়মিত মামলার আসামি। এখানে (পটুয়াখালী) মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে সহযোগীসহ তাঁর বিরুদ্ধে মামলা হবে।’

অবৈধ সরকারের বিরুদ্ধে আন্দোলনরত বিএনপিকে দূর্বল করতেই মিথ্য ও ভিত্তিহীন অভিযোগে ছাত্রদল সভাপতি রাজিব আহসানকে গ্রেফতার করেছে হাসিনার পুলিশ বলে সংশ্লিষ্টরা ধারনা করছেন।

Share this post

scroll to top
error: Content is protected !!