DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

বাংলাদেশ সেনাবাহিনীর কাছে জনগনের আশা ও আকাংখা আকাশচুম্বীঃ সাদী

saddiজাহিদ এফ সরদার সাদীঃ ৫ই জানুয়ারী’২০১৪ এর ভোটার বিহীন নির্বাচনের মাধ্যমে ক্ষমতা আকড়ে থাকা , স্বঘোষিত নব্য স্বৈরাচার শেখ হাসিনা আজ বাংলাদেশের  জনগণের উপর জগদ্দল পাথরের মতো চেপে  বসে আছে। যখন শেখ হাসিনার জনগনের উপরই কোন আস্থা নাই, ঠিক তখনি জনগণের মৌলিক অধিকার কেড়ে নিয়ে  পুলিশ, র‍্যাব এবং বিজিবি এর সহায়তায় জনগন ও মিডিয়ার উপর ভয়ভীতি দেখিয়ে ক্ষমতাকে চিরস্থায়ী করার ঘৃণ্য অপপ্রয়াস চালাচ্ছে।

 

তারই প্রেক্ষিতে, অবৈধ সরকার প্রধান শেখ হাসিনা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের ইতিহাসে সর্বাধিক বার দর্শনকৃত(মাত্র ২৪ ঘন্টায় এখন পর্যন্ত প্রায় এক মিলিয়নেরও বেশী বার দেখা হয়েছে) বাংলাদেশের সেনাবাহিনীর উপর নির্মিত একটি  ভিডিও নিয়ে আলোচনার  পোস্ট কে ভিন্ন রুপে মিডিয়াতে প্রচার শুরু করেছে।উল্লেখ্য এই ভিডিও এর অবিশ্বাস্য রকমের রেসপন্স দেখে আজ আমরা বুঝতে পারছি যে, আমাদের দেশের মানুষ এখন কতটা অসহায় , ভীত এবং তারা তাদের প্রিয় দেশরক্ষা বাহিনীকে কতো আপন ভাবে ভালোবাসে।

saddi6উল্লেখ্য হঠাৎ করে সেনাবাহিনীর জন্য অতি দরদী হয়ে ওঠা এই শেখ হাসিনার আমলেই ২০০৯ সালের ২৫ ও ২৬ শে ফেব্রুয়ারী পরিকল্পিত ভাবে পিলখানা বিডিআর সদরদপ্তরে বিদ্রোহের নামে বাংলাদেশ সেনাবাহিনীর ৫৭জন অতি চৌকশ এবং মেধাবী অফিসারদের নৃশংসভাবে হত্যা করানো হয়।সকল প্রস্তুতি এবং সুযোগ থাকা সত্বেও সেনাবাহিনী কে বিদ্রোহ দমন অভিযান পরিচালনার অনুমতি দেননি,শেখ হাসিনা।

 

অবৈধ শেখ হাসিনার দালাল মিডিয়া বিডি নিউজ এর ভাষ্য মতে এ ভিডিওটি  ছিল সেনাবাহিনীর একটি ট্রেনিং এর দৃশ্য। কিন্তু এটা যদি শুধু মামুলি ট্রেনিং এর দৃশ্য হয়ে থাকে তাহলে, এ ধরনের স্পর্শকাতর এবং গোপনীয়  ট্রেনিং এর দৃশ্য বাইরে বের হলো কিভাবে ! আমি বলতে চাই,” এই ভিডিও এর ধারণকৃত অংশ পুরোপুরি সত্য এবং নিখুঁত। আমাকে অনেক সাংবাদিক প্রশ্ন করেছে এই ভিডিও শেয়ার নিয়ে।

 

কিন্তু আমি সাংবাদিকদের প্রশ্ন এবং শুধু বাংলাদেশেই নয় , সারাবিশ্বের বাংলাদেশীদের তাৎক্ষনিক রেসপন্স ও কৌতূহল দেখে বুঝতে পেরেছি যে, বাংলাদেশের আপামর  জনগন আজ ভীত, অসহায়। সাধারন মানুষ আজ দেশের এই ক্রান্তি লগ্নে  সেনাবাহিনীর কাছ থেকেই সঠিক পদক্ষেপটি আশা করছে। কিন্তু লক্ষ্য করা গেছে অবৈধ শেখ হাসিনা সেখানেও ষড়যন্ত্রের জাল বিছিয়ে রেখেছে।এতো কিছুর পরও বাংলাদেশের নিরুপায়, অবহেলিত জনসাধারন আজও সেনাবাহিনীর দিকে তাকিয়ে আছে এবং কতোটা ভরসা করছে সেটাও আমার এই লেখায় প্রতিফলিত হয়েছে।
তাই আমি বলবো,” স্বৈরাচার হাসিনা নিপাক যাক। ইতিহাসের পাতায় আমাদের বীর সেনা বাহিনীর সাফল্য যেমনি ভাবে স্বর্নাক্ষরে লেখা আছে, ঠিক তেমনি ভাবে তা উজ্জ্বল থাকুক। তাই সাধারন জনগন আশা করছে, সেনাবাহিনী দ্রুত তাদের আশার প্রতিফলন ঘটাবে এবং দেশকে গনতন্ত্র ফিরিয়ে দিয়ে জনগনের অধিকার অক্ষুন্ন রেখে, দেশের ও সেনাবাহিনীর গৌরবময় অধ্যায় উজ্জ্বল রাখবে । মূলত সাধারন জনগন সেনাবাহিনীর কাছে দ্রুত এই দৃষ্টান্ত আশা করছে বলেই আমি বিশ্বাস করি”।

লেখকঃ যুক্তরাষ্ট্র প্রবাসী,বিএনপি চেয়ারপারসনের সাবেক বৈদেশিক উপদেষ্টা ও বিশেষ দূত।

 

Share this post

scroll to top
error: Content is protected !!