DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

জনগণ নীরব বিপ্লব ঘটাবেন,জালেম সরকারকে দেখিয়ে দেবেন, জনগণ কী করতে পারে:দেশনেত্রী বেগম খালেদা জিয়া

deshnetri1ভোট দিয়ে জনগণ নীরব বিপ্লব ঘটাবেন। জালেম সরকারকে দেখিয়ে দেবেন, জনগণ কী করতে পারে। দেশের মানুষ পরিবর্তন চায় বলে মন্তব্য করেছেন করেছেন বিএনপি চেয়ারপারসন  দেশনেত্রী বেগম খালেদা জিয়া। তিনি বলেন, সিটি নির্বাচনেও মানুষ সেই পরিবর্তনের পক্ষেই রায় দেবে। মানুষ এ সরকারের হাত থেকে রেহাই পেতে চায়।

 

poltonমঙ্গলবার নয়া পল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাসাসের নববর্ষের অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। নয়াপল্টনে দলীয় কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস) আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দিয়েছেন বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়া। প্রায় এক বছর পর তিনি নববর্ষ উপলক্ষে কেন্দ্রীয় কার্যালয়ে যান। সেখানে নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় এবং ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি সমর্থিত প্রার্থীর জন্য ভোট চাইলেন বিএনপি চেয়ারপারসন। পাশাপাশি চট্টগ্রামের প্রার্থী এম মনজুর আলমকে ভোট দেয়ারও আহ্বান জানান তিনি। দেশ নেত্রীর আগমন উপলক্ষ্যে নয়াপল্টন এলাকা জনারন্যে পরিনত হয়।

 

polton1এর মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে সিটি করপোরেশন নির্বাচনী প্রচারণায় নামলেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। মঙ্গলবার বিকালে রাজধানীর নয়াপল্টনে জাসাস আয়োজিত অনুষ্ঠানে খালেদা জিয়া ঢাকাবাসীর কাছে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী মির্জা আব্বাস ও তাবিথ আওয়ালের জন্য ভোট চেয়েছেন। খালেদা জিয়া বলেন, এ সরকার নিজেরা নির্বাচিত নয়, তারা আইন লঙ্ঘন করে সব করছে। আর আমাদের প্রতি পদে পদে বাধা দিচ্ছে। ভোট দিয়ে জনগণ নীরব বিপ্লব ঘটাবেন। জালেম সরকারকে দেখিয়ে দেবেন, জনগণ কী করতে পারে।

 

খালেদা জিয়া বলেন, অবৈধ সরকার ভেবেছিল ঢাকা ও চট্টগ্রামের সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি অংশ নেবে না। কিন্তু আমরা জানিয়ে দিতে চাই, আমাদের আন্দোলন জাতীয় নির্বাচনের দাবিতে। বরিশাল, গাজীপুর, কুমিল্লা সিটি করপোরেশনসহ বেশির ভাগ উপজেলা পরিষদের নির্বাচনে বিএনপি-সমর্থিত প্রার্থীদের জয়ের কথা উল্লেখ করে খালেদা জিয়া বলেন, ওই সব নির্বাচনে প্রমাণ হয়েছে মানুষ পরিবর্তন চায়। 'জালেম, খুনি সরকারকে' দেখতে চায় না। ঢাকা সিটি করপোরেশনেও মানুষ পরিবর্তন আনবে।

 

প্রধান অতিথির বক্তব্যে খালেদা জিয়া বলেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে মির্জা আব্বাসকে আপনারা ভোট দেবেন। ঢাকা দক্ষিণের গ্যাস, পানি, বিদ্যুৎসহ সকল সমস্যা আমরা সমাধান করবো। অতীতেও আপনাদের পাশে ছিলাম। ভবিষ্যতেও থাকবো। আর ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনের জন্য তাবিথ আউয়ালকে ভোট দেয়ার আহ্বান জানিয়ে খালেদা জিয়া বলেন, উত্তরে আপনারা তাবিথ আউয়ালকে ভোট দেবেন। তিনি বিদেশ থেকে উচ্চ শিক্ষা নিয়ে এসেছেন। তরুণ প্রজন্মের প্রতিনিধি হিসেবে সে নতুন ভাবনা দিয়ে ঢাকা উত্তরবাসীর ভাগ্যের পরিবর্তন করতে পারবেন।

 

এসময় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র পদপ্রার্থী মির্জা আব্বাসের স্ত্রী আফরোজা এবং উত্তরের মেয়র প্রার্থী তাবিথ আউয়ালকে নেতাকর্মীদের সামনে পরিচয় করিয়ে দিয়ে বিএনপির সকল নেতাকর্মীকে মেয়র প্রার্থীদের জন্য কাজ করা আহ্বান জানান।

 

বেশ কয়েকদিন থেকেই খালেদা জিয়ার নির্বাচনী প্রচারণায় নামা কথা শোনা যাচ্ছিল। তবে এ নিয়ে আপত্তি তুলে আসছেন আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থীরা। তারা অভিযোগ করছেন, খালেদা জিয়া নির্বাচনী প্রচারণায় নামলে আর লেভেল প্লেয়িং ফিল্ড থাকবে না। অবশ্য বিএনপি ও অন্য দল সমর্থিত প্রার্থীরাও অভিযোগ করে আসছেন, নির্বাচন কমিশন সরকার দল সমর্থিত প্রার্থীদের সুবিধা দেয়ার ক্ষেত্রে পক্ষপাতিত্ব করছে। কমিশন লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে ব্যর্থ হয়েছে।

 

এর আগে খালেদা জিয়ার আগমন উপলক্ষে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে নানা প্রস্তুতি নেয়া হয়। কার্যালয়ের দোতলায় অবস্থিত বিএনপি চেয়ারপার্সনের কক্ষ পরিষ্কার পরিচ্ছন্ন করা হয়। বিকাল চারটায় নয়াপল্টনে পৌঁছান খালেদা জিয়া।

 

এদিকে সাংস্কৃতিক অনুষ্ঠান উপলক্ষে পুলিশ কার্যালয়ের সামনের রাস্তায় মঞ্চ তৈরির অনুমতি দেয়নি বলে জানিয়েছে বিএনপি অফিসের একটি সূত্র। তাই কার্যালয়ের নিচতলার ফুটপাত জুড়ে অস্থায়ী মঞ্চ তৈরি করে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনা করেন জাসাসের শিল্পীরা।

Share this post

scroll to top
error: Content is protected !!