DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

প্রয়োজনে পদত্যাগ করবোঃআইসিসি সভাপতি লোটাস কামালঃ যদিও জনমনে ব্যপক সন্দেহ তাকে নিয়ে

lotasবাংলাদেশ- ভারতের কোয়ার্টার ফাইনাল ম্যাচে আম্পায়ারদের নির্লজ্জ পক্ষপাতিত্বের বিরুদ্ধে ফুঁসে উঠেছে বাংলাদেশ সহ সমগ্র ক্রিকেট বিশ্ব। এ নিয়ে তুখোড় সমালোচনা চলছে দেশজুড়ে। বিসিবি এরই মধ্যে আম্পায়াদের সিদ্ধান্তের বিপক্ষে আপিলের সিদ্ধান্ত নিয়েছে।

 

এমন কি আইসিসির প্রেসিডেন্ট মোস্তফা কামাল জানিয়েছেন, প্রয়োজনে পদত্যাগ করবেন তিনি। যদিও তিনি ভারতের প্রত্যক্ষ সহায়তায় আইসিসির সভাপতি নির্বাচিত হন বিধায় ভারতের বিরুদ্ধে  কোনো ব্যাবস্থা নেয়া তার পক্ষে সম্ভব নাও হতে পারে। 





উল্লেখ্য, ভারত- বাংলাদেশ ম্যাচে অন্তত তিনটি সিদ্ধান্তে ইচ্ছাকৃতভাবে ভারতের পক্ষে দিয়েছেন আম্পায়াররা। একটি সিদ্ধান্তে টিভি আম্পায়াররা সুরেশ রায়নাকে এলবিডব্লিউ দেননি। অথচ রিপ্লেতে দেখা গেছে তা স্পষ্ট আউট।





পরে রহিত শর্মার ক্যাচ হওয়া বলটিকেও নো বল দেন আম্পায়াররা। অথচ বলটি নো ছিলো না, রিপ্লেতে স্পষ্ট দেখা গেছে। শেন ওয়ার্ন ও ভিভিএস লক্ষ্মনের মতো সাবেক ক্রিকেটাররাও বলটি নো ছিলো না বলে মন্তব্য করেছেন।





এরপর বাংলাদেশের ইনিংসে মাহমুদুল্লাহর ছয় হয়ে যাওয়া বল ক্যাচ ধরেন ধাওয়ান। টিভি আম্পায়াররা তাকে আউট ঘোষণা করেন। ম্যাচটিতে ১০৯ রানে হারিয়ে দেওয়া হয় বাংলাদেশকে।

Share this post

scroll to top
error: Content is protected !!