DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

মান্না অন্তরীন থেকেও ঢাকা সিটি করপোরেশন নির্বাচন করবেনঃ নাগরিক ঐক্য

manna1নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার পক্ষে আসন্ন ঢাকা সিটি কর্পোরেশনের নির্বাচনী প্রচারণা চালাতে দলীয় কর্মীদের পরামর্শ দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল।

বুধবার বিকালে জাতীয় প্রেসক্লাবের মিলনায়তনে নাগরিক ঐক্য আয়োজিত মাহমুদুর রহমান মান্নার মুক্তির দাবিতে এক নাগরিক সমাবেশে তিনি এ পরামর্শ দেন। গণমাধ্যম প্রসঙ্গে ড. আসিফ নজরুল বলেন, গণমাধ্যমে মাহমুদুর রহমান মান্নার বক্তব্যকে বিকৃতভাবে প্রকাশ ও প্রচার করা হয়েছে, যা অত্যন্ত দুঃখজনক। পাশাপাশি কিছু গণমাধ্যমকে ব্যবহার করে মাহমুদুর রহমান মান্নার গ্রেফতার প্রক্রিয়ার পথ তৈরি করা হয়েছে। ‘মাহমুদুর রহমান মান্নার অন্যায় কি এত বড়?’ এমন প্রশ্ন রেখে তিনি বলেন, ‘রক্ত যখন দিয়েছি আরো রক্ত দেবো, রক্তের বন্যায় ভেসে যাবে অন্যায়, রাজনৈতিক নেতাদের কাছে এ রকম বক্তব্যও শুনেছি। এটা সেক্রিফাইস হতে পারে, আর টেলিকমিউনিকেশনে মান্না একজন নেতাকে আন্দোলনের পরামর্শ দিয়েছেন, এটা অপরাধ!

 

তিনি বলেন, মান্নাকে রিমান্ডে নেওয়া হলো প্রথমে ১০ দিন, পরে আরো ১০ দিন। যে লোকটির ফোন ৩ মাস ধরে ট্র্যাক করা হচ্ছে তাকে রিমান্ডে নিয়ে কি বা নতুন তথ্য বের করা যাবে? তিনি বলেন, মাহমুদুর রহমান মান্না একজন পরিচ্ছন্ন মানুষ। তার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হয়েছে। দেশে যদি কোনো সচেতনমূলক কথা বলে থাকে তবে সেটা নাগরিক ঐক্যই বলেছে।

 

নাগরিক ঐক্যের উপদেষ্টা এস এম আকরাম বলেন, আমি কথা দিচ্ছি মাহমুদুর রহমান মান্না জেলে থাকলেও তার পক্ষে নির্বাচন করা হবে।

আয়োজক সংগঠনের কেন্দ্রীয় কমিটির সদস্য ফজলুল হক সরকারের সভাপতিত্বে নাগরিক সমাবেশে আরো বক্তব্য দেন গণস্বাস্থ্য কেন্দ্রর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ড. জাফরউল্লাহ চৌধুরী, নাগরিক ঐক্য ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক শহীদুল্লাহ কায়সার, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন প্রমুখ।

Share this post

scroll to top
error: Content is protected !!