DMCA.com Protection Status
ADS

যথাযথ পদক্ষেপ না নিলে বহু আগেই জনগণ গুলশান কার্যালয় থেকে বের করে দিতোঃ গ্রেফতারি পরোয়ানা থানায় পৌঁছালেই খালেদা জিয়া গ্রেফতার:সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

sk1বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গ্রেফতারি পরোয়ানা রাজধানীর গুলশান থানায় পৌঁছালেই তাকে গ্রেফতার করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার জাতীয় সংসদ ভবনে বুধবার বিকালে প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে এম এ আউয়ালের এক সম্পূরক প্রশ্নের মৌখিক উত্তরে তিনি এ কথা জানান।

 

তিনি আরো বলেন, ওয়ারেন্টের কপি থানায় গেলেই তার কার্যালয়েও তল্লাশি চালানো হবে। খালেদা জিয়া এখন জঙ্গী নেত্রীতে পরিণত হয়েছেন বলে মন্তব্য করে সংসদ নেতা বলেন, আইন তার নিজস্ব গতিতে চলে। খালেদা জিয়ার গ্রেফতারি পরোয়ানা ও গুলশান কার্যালয় তল্লাশির জন্য আদালতের নির্দেশ গুলশান থানায় পৌঁছানো মাত্রই পুলিশ যথাযথ ব্যবস্থা নেবে।

 

আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যথাযথ পদক্ষেপ না নিলে বহু আগেই জনগণ তাকে (খালেদা) গুলশান কার্যালয় থেকে বের করে দিত বলে মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত নেত্রী যে দাবি-দাওয়া দিয়েছেন তা সবই তার নিজের ও তার পুত্রের জন্য। দেশের মানুষের কল্যাণের জন্য তার চিন্তাও নেই, দাবিও নেই। তাই জনগণ এখন তাকে একেবারেই সমর্থন করে না। খালেদা জিয়া দেশের আইন মানেন না উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, কোর্ট থেকে গ্রেফতারি পরোয়ানা জারি হলে দেশের যে কোনো নাগরিকের দায়িত্ব হচ্ছে কোর্টে আত্মসমর্পণ করা। আর দায়িত্বশীল নাগরিক অতি দ্রুততার সাথে কোর্টের আদেশ মান্য করবেন এটাই সারা বিশ্বে প্রতিষ্ঠিত। কিন্তু খালেদা জিয়া আদালতের আদেশ অমান্য করে একটি খারাপ উদাহরণ সৃষ্টি করছেন।

 

শেখ হাসিনা বলেন, এ পর্যন্ত ৬৭ বার খালেদা জিয়ার মামলার শুনানির তারিখ থাকলেও তিনি মাত্র ৭ বার আদালতে গেছেন। শেষ যে বার গেছেন, সে বার তার নেতা-কর্মীরা লাঠি-সোটা নিয়ে আদালতে বিশৃঙ্খলা সৃষ্টি করেছে। তাদের তাণ্ডবে সংসদ সদস্য ছবি বিশ্বাসও আহত হয়েছেন। বিএনপির নেতা-কর্মীরা খালেদা জিয়ার সাথে নেই এমন মন্তব্য করে তিনি বলেন, বিএনপি-জামায়াত নেত্রী খালেদা জিয়া আন্দোলনের নামে অফিসে বসে নাশকতামূলক কাজ করছেন। সারা বিশ্বের কাছে বাংলাদেশকে হেয় প্রতিপন্ন করছেন। দেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করার ষড়যন্ত্র করছেন।

 

বাংলাদেশ সেমিফাইনালে যাবে: বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশের সেমিফাইনালে উঠবে বলে আশা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ জন্য তিনি জন্য দেশবাসীর দোয়া চেয়েছেন কোয়ার্টার ফাইনাল নিশ্চিতের পর বাংলাদেশজুড়ে উল্লাসের মধ্যে জাতীয় সংসদে নিজের আশার কথা জানিয়ে সরকার প্রধান বলেন, বাংলাদেশ ক্রিকেট দল ইংল্যান্ডকে হারিয়ে জয়লাভ করেছে। এজন্য আমি জাতীয় সংসদের সকল সংসদ সদস্যদের পক্ষ থেকে তাদের অভিনন্দন জানাই। তিনি বলেন, আমি দেশবাসীর কাছে দোয়া চাই, যাতে আমাদের রয়েল বেঙ্গল টাইগাররা সেমি ফাইনালে উঠতে পারে। হয়ত একদিন ফাইনালে গিয়ে বিশ্বকাপের শিরোপা ঘরে আনবে। গত সোমবার অস্ট্রেলিয়ার অ্যাডিলেইডে ইংল্যান্ডকে ১৫ রানে হারিয়ে প্রথম বারের মতো বিশ্বকাপ ক্রিকেটের কোয়ার্টার ফাইনালে উঠেছে বাংলাদেশ।

Share this post

scroll to top
error: Content is protected !!