DMCA.com Protection Status
ADS

এবার মান্না ও খোকার বিরুদ্ধে সরকার উৎখাতের ষড়যন্ত্রের মামলা করলো সরকার

mkএবার সরকার উৎখাতের ষড়যন্ত্রের অভিযোগে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না ও ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা করা হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় সরকারের পক্ষে গুলশান থানার অপারেশন অফিসার উপ-পরিদর্শক (এসআই) এসআই শেখ সোহেল রানা বাদী হয়ে মামলাটি করেন। গুলশান থানার পরিদর্শক (ওসি, তদন্ত) ফিরোজ কবির বিষয়টি নিশ্চিত করেছেন।

 

এর আগে মান্না-খোকা ফোনালাপ ফাঁস হওয়ার ঘটনায় ২৩ ফেব্রুয়ারি দিনগত রাতে নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্নাকে আটক করা হয় বলে দাবি করেন তার পরিবারের সদস্যরা। যদিও ওই সময় পুলিশ বিষয়টি অস্বীকার করে। পরে ২৫ ফেব্রুয়ারি সংবাদ সম্মেলনে পুলিশ জানায়, সেনা বিদ্রোহে উস্কানি দিয়ে সরকার উৎখাতের ষড়যন্ত্রের অভিযোগে দায়ের হওয়া একটি মামলায় ২৪ ফেব্রুয়ারি রাতে ধানমন্ডি থেকে মান্নাকে গ্রেফতার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এরপর ওইদিনই এই মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠায় মহানগর গোয়েন্দা পুলিশ।

 

১০ দিনের রিমান্ড আবেদন জানালে আদালত তা মঞ্জুর করেন। মান্না রিমান্ডে আছেন এখন। মান্না-খোকার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে অনুমতি চায় পুলিশ। বুধবার অনুমোদনের পর বৃহস্পতিবার মামলাটি দায়ের করা হয়। তথ্য-প্রযুক্তি আইনেও তাদের বিরুদ্ধে আরো কঠোর মামলা হচ্ছে বলে জানিয়েছে পুলিশের একটি নির্ভরযোগ্য সূত্র। 

Share this post

scroll to top
error: Content is protected !!