DMCA.com Protection Status
ADS

যারা সংলাপের কথা বলে তারা পাগল:সজীব ওয়াজেদ জয়

 joy1যারা সংলাপের কথা বলে তাদের পাগল বলে আখ্যায়িত করেছেন প্রধানমন্ত্রীর ছেলে ও তার তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। তিনি বলেন, যারা সংলাপের কথা বলেন, তারা পাগল ছাড়া আর কিছুই নন।

শুক্রবার সন্ধ্যায় রাজধানীর গুলশানের একটি হোটেলে ‘সন্ত্রাস বনাম রাজনীতি’ বিষয়ক সেমিনারে তিনি এসব কথা বলেন। সুচিন্তা ফাউন্ডেশন নামে একটি সংগঠন এ সেমিনারের আয়োজন করে।

জয় বলেন, “কোনো যুক্তি দিয়েই বলা যায় না যে, সংলাপ করলে চলমান সহিংসতা থেমে যাবে। তারা বর্তমানে সহিংসতার পথে রয়েছে। মানুষ পুড়িয়ে মারছে। তারা যখন সহিংসতার পথেই নামেছে তবে তাদের সঙ্গে কিসের সংলাপ।”

তিনি বলেন, “সংলাপে সংঘর্ষ কোনো দিন থামবে না। একটি দেশের প্রধানমন্ত্রীকে খালেদা জিয়া ঘরে প্রবেশ করতে দেননি। দরজা থেকে ফিরে আসতে হয়েছে। তাদের সঙ্গে আবার সংলাপ হবে! একজন পাগল ছাড়া কি কেউ বলতে পারেন যে খালেদার সঙ্গে সংলাপে বসতে। যারা পাগল তারাই সংলাপে বসতে বলছেন।”

আইএস’র মত যারা বোমা মেরে মানুষ হত্যা করছে তাদের সঙ্গে কোনো সংলাপ নয় মন্তব্য করে প্রধানমন্ত্রীর ছেলে জয় বলেন, “যারা সহিংসতা করছো তাদের বলছি, এগুলো বন্ধ করো তা না হলে জ্যান্ত হোক বা যেভাবেই হোক তোমাদের ধরা হবে।”

Share this post

scroll to top
error: Content is protected !!