DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

রবিবার থেকে আবার ৭২ ঘণ্টার হরতাল ২০ দলীয় জোটের

hartalআগামী রবিবার ভোর ছয়টা থেকে বুধবার ভোর ছয়টা পর্যন্ত টানা ৭২ ঘণ্টা হরতাল ডেকেছে বিএনপি নেতৃত্বাধীন ২০-দলীয় জোট। লাগাতার অবরোধের সঙ্গে এই হরতাল পালিত হবে।

শুক্রবার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এই হরতালের ডাক দেন বিএনপির যুগ্ম-মহাসচিব সালাহউদ্দিন আহমেদ।

এর আগে ‘আইনশৃঙ্খলা বাহিনী’ দিয়ে নেতাকর্মীদের হত্যা, গুম, গুলি, নির্যাতন ও গণগ্রেফতারের প্রতিবাদে আগামী রবিবার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে ছাত্রশিবির।

শিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার ও সেক্রেটারি জেনারেল আতিকুর রহমান স্বাক্ষরিত এক বিবৃতিতে এই হরতালের ঘোষণা দেওয়া হয়।

বিবৃতি দাতারা বলেন, ‘আন্দোলন রাজনৈতিকভাবে মোকাবেলা করতে না পেরে সরকার আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে নেতাকর্মীদের গুলি করছে।’

বিবৃতিতে দাবি করা হয়, চলমান আন্দোলনে এক মাসে চট্টগ্রামে ২, চাঁপাইনবাবগঞ্জে ২, ঢাকায় ১, রাজশাহীতে ১ ও কুমিল্লায় ১ জন শিবির নেতাকর্মীকে গুলি করে হত্যা করা হয়েছে।

বিবৃতিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রশিবিরের তথ্য সম্পাদক শাহাবুদ্দিন ও কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলা সভাপতি সাহাব উদ্দিন পাটোয়ারীকে গুলি করে হত্যা করেছে যৌথবাহিনী।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, ‘হরতাল হবে শান্তিপূর্ণ। কিন্তু যদি বাধা দেওয়া হয়, তাহলে উদ্ভূত যেকোনো পরিস্থিতির দায় সরকারকেই নিতে হবে।’

Share this post

scroll to top
error: Content is protected !!