DMCA.com Protection Status
ADS

চীনের রেলস্টেশনে মর্মান্তিক হামলায় নিহত ৩৩

CGvsHDM-360চীনের ইউনান প্রদেশের কুনমিং রেলস্টেশনে শনিবার রাতে একদল সন্ত্রাসী ছুরি হাতে ঝাপিয়ে পড়লে কমপক্ষে ৩৩ জন নিহত হন। আহত হন আরো ১৩০ জন। এ হামলার জন্য বেইজিং সরকার ঝিনজিয়াং অঞ্চলের জঙ্গিদের দায়ী করেছেন বলে বার্তা সংস্থা সিনহুয়া জানিয়েছে।

 
স্থানীয় সরকারি কর্মকর্তাদের বরাত দিয়ে সিনহুয়া জানায়, শনিবার স্থানীয় সময় রাত নয়টার দিকে কালো পোশাকে আবৃত একদল হামলাকারী পশ্চিমাঞ্চলীয় কুনমিং এলাকার রেলস্টেশনের লোকজনের ওপর ঝাঁপিয়ে পড়ে। তাদের এলাপাতাড়ি ছুরিকাঘাতে ২৯ জন প্রাণ হারায়। এসময় পুলিশের গুলিতে নিহত হন চার হামলাকারী। এছাড়া আরো একজনকে আটক করা হয়েছে। বাকিদের পুলিশ খুঁজছে।
চীনা সরকার এ হামলার জন্য দেশের পশ্চিমাঞ্চলীয় ঝিনজিয়াং প্রদেশের মুসলিম জঙ্গিদের দায়ী করেছে এবং একে একটি ‘সন্ত্রাসী হামলা’ হিসেবে উল্লেখ করেছে। তবে হামলাকারীদের এখনো সনাক্ত করা সম্ভব হয়নি।
 
images 1এদিকে এ ঘটনায় নিহতদের পরিবারবর্গের প্রতি সমবেদনা জানিয়েছেন প্রেসিডেন্ট ঝি জিনপিং এবং প্রধানমন্ত্রী লি কেকিয়াং। এছাড়া হামলাকারীদের খুঁজে বের করতে সর্বাত্মক প্রচেষ্টা চালানোরও প্রতিশ্রুতি দিয়েছেন প্রেসিডেন্ট ঝি জিনপিং।

Share this post

scroll to top
error: Content is protected !!