DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

জাতীয় পার্টি আসলে গৃহ পালিত বিরোধী দলঃ এরশাদ

ershad1 copy

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  অবশেষে নিজ হাতে গড়া দল জাতীয় পার্টিকে গৃহপালিত বিরোধী দল হিসেবে আখ্যা দিলেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান এবং সাবেক স্বৈরশাসক হুসেইন মুহম্মদ এরশাদ।

মঙ্গলবার দুপুরে রাজধানীর বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের রাজনৈতিক কার্যালয়ে দলটির কার্যনির্বাহী সংসদের সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এরশাদ বলেন, ওয়ান-ইলেভেন এলো কেন? আমাদের কারণে। আন্দোলন হলো—নো এরশাদ, নো ইলেকশন। ইলেকশন হলো না। ওয়ান-ইলেভেনের পরে ২০০৮ সালে নির্বাচন হলো।

’ তিনি বলেন, ‘আমি ডার্টি পলিটিকস করি না। ঘুরিয়ে-ফিরিয়ে কথা বলি না। যেটা সত্য কথা, তা বলি। সেটা অপ্রিয় হলেও বলি, প্রিয় হলেও বলি।’

জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা ও জাপার সিনিয়র প্রেসিডিয়াম সদস্য রওশন এরশাদকে উদ্দেশ করে তিনি বলেন, আমার স্ত্রী রওশন যদি পার্টির চেয়ারম্যান হতে আগ্রহী হন, তবে আমার কোনো আপত্তি নেই।

তিনি আরো বলেন, তিনি চাইলে আমি দলীয় গঠনতন্ত্র অনুসারে তা লিখে দিতে রাজি আছি। কিন্তু আমি চাই, যাতে দলে কোনো বিভক্তি না থাকে।’ তিনি বলেন, একান্নবর্তী পরিবারে যে সুখ, একক পরিবারে সেই সুখ হতে পারে না। আমরা একান্নবর্তী পরিবার হতে চাই।

জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, জাতীয় পার্টি হচ্ছে একটা পরিবার। একটা পরিবারেই থাকতে চাই। আমি জীবনের শেষ প্রান্তে চলে এসেছি। আমাকে চলে যেতে হবে। দল তো ভালো রাখতে হবে। এসময় এরশাদ পরবর্তী জাতীয় নির্বাচন তার জীবনের শেষ নির্বাচন বলে ঘোষণা দেন।

তিনি আরো বলেন, বাংলাদেশের প্রেক্ষাপটে সাধারণত প্রধান বিরোধী দল পরবর্তী সময়ে ক্ষমতায় আসে। কিন্তু আমরা কখনও প্রকৃত বিরোধী দল হয়ে উঠতে পারিনি। হয়েছি গৃহপালিত বিরোধী দল। যদি প্রকৃত বিরোধী দল হতে পারতাম, তবে আগামীতে আমরাই ক্ষমতায় আসতাম বলেও মন্তব্য করেন হুসেইন মুহম্মদ এরশাদ।

সভায় উপস্থিত ছিলেন জাপার মহাসচিব রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য এস এম ফয়সল চিশতী, সৈয়দ আবু হোসেন বাবলা ও জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রেজাউল ইসলাম ভূঁইয়া। 

Share this post

scroll to top
error: Content is protected !!