DMCA.com Protection Status
ADS

বৈশাখ বরণ ঈমানের অঙ্গ: জঙ্গী সংগঠন গন বাহিনীর সাবেক প্রধান ইনু

inu1 copy

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ সাবেক গনবাহিনী প্রধান এবং হালের তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু আজ বলেছেন, বৈশাখ বরণে ঈমান নষ্ট হয় না, মুসলমানিত্বও যায় না এবং তা মোটেও বেলাল্লাপনাও নয়। দেশজ সংস্কৃতিকে ভালোবাসা দেশপ্রেম, আর দেশপ্রেম ঈমানের অঙ্গ,সেই হিসাবে বৈশাখ বরণও আমাদের ঈমানেরই অঙ্গ।

সোমবার বিকালে ঢাকায় কেন্দ্রীয় শহিদ মিনারে বাঙালি সাংস্কৃতিক জোটের সাহিত্যিক, বুদ্ধিজীবী ও সংস্কৃতিকর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

হাসানুল হক ইনু বলেন, একই ধর্মে বিশ্বাসী মানুষেরা নিজস্ব ভাষা ও সংস্কৃতিতে আপন আপন জাতি ও দেশ গড়েছে। দেশজ সংস্কৃতিকে ভালোবাসা দেশপ্রেম, আর দেশপ্রেম ঈমানের অঙ্গ। সেকারণে বৈশাখবরণকে বেলাল্লাপনার সাথে তুলনা ভুল।

তিনি বলেন, বাংলাদেশকে নিজের সংস্কৃতির পথে এগিয়ে নিতে জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা ও যুদ্ধাপরাধীদের সম্পূর্ণ নির্মূল করতে হবে।

তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশের পথ লালন-বাউলের, রবীন্দ্র-নজরুলের, শামসুর রাহমানের, বাঙালি-গারো-সাঁওতাল-চাকমার, ঈদ-পূজা-বড়দিন-বৌদ্ধ পূর্ণিমার, একুশে-স্বাধীনতা-বিজয়-বৈশাখের পথ। জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা ও যুদ্ধাপরাধীদের পথ নয়।

এসময় উপস্থিত ছিলেন বাঙালি সাংস্কৃতিক জোটের সভাপতি সাইফুল আজম বাশার, চিত্রনায়ক ফারুক আহমেদ, যুক্তরাজ্য আওয়ামী লীগ নেতা সুলতান শরীফ, জোটের সদস্য সচিব আবদুল মতিন ভূঁইয়া, স্বাধীনবাংলা বেতারশিল্পী মনোরঞ্জন ঘোষাল ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন সভাপতি শাবান মাহমুদ।

Share this post

scroll to top
error: Content is protected !!