DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

আজ পবিত্র ঈদুল ফিতর: বাংলাদেশের এবারের ঈদ হোক ভারতমুক্ত

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ আজ বৃহস্পতিবার মুসলিম সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর। ৩০ দিন সিয়াম সাধনার পর মুসলিম সম্প্রদায় আজ ঈদ উদযাপন করছেন।

প্রথম বাংলাদেশ পত্রিকার সম্পাদক ও প্রকাশক ক্যাপ্টেন মারুফুর রহমান রাজু (অবঃ) দেশবাসীর প্রতি আহবান জানিয়ে বলেছেন' এবারের ঈদ হোক ভারত মুক্ত। দেশকে ভালোবাসুন ভারতীয় পণ্য বর্জন করুন।'

ইন্টারনেটে ভারতীয় পণ্য বর্জনের ডাক ক্যাম্পেইন প্রথম প্রথম বাংলাদেশ পত্রিকার সম্পাদক ও প্রকাশক ক্যাপ্টেন মারুফুর রহমান রাজু (অবঃ) এর মাধমেই শুরু হয়, যা আজ সারা দেশে ছড়িয়ে পড়েছে। তরুণরা সবাই এই ক্যাম্পেইন এর সাথে একাত্মতা প্রকাশ করে ভারত আউট ক্যাম্পেইনে যোগ দিচ্ছে।

মঙ্গলবার দেশের কোথাও ১৪৪৫ হিজরি সালের শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি। ফলে বৃহস্পতিবার সারা দেশে ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে।

মঙ্গলবার সন্ধ্যায় বায়তুল মোকাররমে জাতীয় মসজিদের পূর্ব সাহানে জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

ইসলামিক ফাউন্ডেশনের সহকারী জনসংযোগ কর্মকর্তা শায়লা শারমীন বলেন, নিয়ম অনুযায়ী ২৯ রমজানে শাওয়াল মাসের চাঁদ দেখা গেলে পরদিন ঈদুল ফিতর উদযাপিত হয়। কিন্তু এদিন চাঁদ দেখা না গেলে রোজা ৩০টি পালন করতে হয় এবং ৩০ রোজার পরদিন ঈদুল ফিতর উদযাপন করা হয়। এ জন্য বুধবার আর চাঁদ দেখা কমিটির বৈঠকের প্রয়োজন হয়নি।

যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্য ও ব্যাপক উৎসাহ, আনন্দ ও উদ্দীপনার মধ্যদিয়ে সারা দেশে মুসলমানরা তাদের বৃহত্তম ধর্মীয় উৎসব ঈদুল ফিতর উদযাপন করবেন। ধর্মপ্রাণ মুসল্লিরা পবিত্র রমজানে পুরো এক মাস রোজা পালন করে এখন জামাতে ঈদের নামাজ আদায়ের প্রস্তুতি গ্রহণ করছেন।

রাজধানীসহ সারা দেশে সরকারি-বেসরকারি উদ্যোগে ঈদ জামাতের প্রস্তুতিও ইতোমধ্যে সম্পন্ন হয়েছে।

Share this post

scroll to top
error: Content is protected !!