DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

ভারতে রাস্তায় জুমার নামাজরত মুসল্লিদের লাথি

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ একটি ব্যস্ত রাস্তার পাশে জুমার নামাজরত মুসল্লিদের লাথি মারছেন এক পুলিশ কর্মকর্তা। এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। পরে অবশ্য দিল্লির ওই পুলিশ কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

৩৪ সেকেন্ডের মর্মান্তিক ভিডিওতে দেখা যায়, দিল্লির ইন্দারলোক এলাকায় একটি পুলিশ পোস্টের ইনচার্জ পাশের একটি মসজিদের কাছে রাস্তায় নামাজরত কয়েকজন লোককে ছত্রভঙ্গ করার চেষ্টা করছেন। হঠাৎ তাঁকে ক্ষোভে ফেটে পড়তে দেখা যায়। পেছন থেকে দুজনকে লাথি মারেন; এমনকি তিনি একজনের ঘাড়েও আঘাত করেন।

এক সেকেন্ডের এবং এর চেয়ে দীর্ঘ কিছু ভিডিওতে একই পুলিশ কর্মকর্তাকে নামাজরত মুসল্লিদের আক্রমণাত্মকভাবে ধাক্কা দিতে দেখা যায়।

বার্তা সংস্থা পিটিআই ডেপুটি কমিশনার অব পুলিশ (দিল্লি উত্তর) এম কে মীনাকে উদ্ধৃত করে বলে, ‘আজ যে ঘটনাটি ঘটেছে তাতে, পুলিশ পোস্টের ইনচার্জ—যাকে ভিডিওতে দেখা গেছে—তাৎক্ষণিকভাবে বরখাস্ত করা হয়েছে। প্রয়োজনীয় শাস্তিমূলক ব্যবস্থাও নেওয়া হচ্ছে।’

এ ঘটনায় একটি বিভাগীয় তদন্তও শুরু হয়েছে বলে পুলিশ সূত্রের বরাত দিয়ে জানিয়েছে এনডিটিভি।

ভিডিওগুলোতে দেখা যায়, ওই পুলিশ কর্মকর্তা পথচারীদের সঙ্গেও উগ্র আচরণ করেন। কয়েকজনকে লাঞ্ছিত করেন। এ ঘটনার পর ক্ষুব্ধ লোকজন ওই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিতে রাস্তা অবরোধ করেন।

প্রতিবেদনে বলা হয়েছে, আজ শুক্রবার জুমার নামাজের কারণে প্রচুর মুসল্লি জড়ো হন। মসজিদটির ধারণক্ষমতার বেশি মুসল্লি আসায় অনেককে রাস্তায় নামাজ পড়তে হয়। এর কারণে রাস্তায় যানজট বেধে গিয়েছিল এমন কোনো তথ্যও পাওয়া যায়নি।

আইনশৃঙ্খলা রক্ষায় এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে।

কংগ্রেসের দিল্লি ইউনিট এই ঘটনাকে ‘লজ্জাজনক’ বলে বর্ণনা করে দিল্লি পুলিশের নিন্দা জানিয়েছে। বিবৃতিতে বলা হয়েছে, ‘এটা খুব লজ্জাজনক! দিল্লি পুলিশের কর্মকর্তা রাস্তায় নামাজ পড়া লোকদের লাথি মারছে। এর চেয়ে লজ্জার আর কী হতে পারে…!’

Share this post

scroll to top
error: Content is protected !!