DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

কানাডা-নয়াদিল্লি সংঘাতের মাঝেই প্রকাশ্যে এলো নিজার খুনের সিসিটিভি ফুটেজ

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ কানাডার একটি টেলিভিশন নিউজ প্রোগ্রামে হরদীপ সিং নিজার হত্যার ফুটেজ প্রচারিত হয়েছে। খালিস্তানপন্থী নেতার হত্যার ফুটেজ প্রথমবারের মতো প্রকাশ করা হয়েছে। গত বছরের ১৮ জুন কানাডার বৃটিশ-কলম্বিয়ার সারে শহরে একটি গুরুদ্বারের কাছে নিজারকে গুলি করে হত্যা করা হয়। প্রায় ১০ মাস পর কানাডার সিবিসি নিউজে সিসিটিভি ফুটেজ সম্প্রচার করা হয়। ভিডিওটিতে দেখা গেছে, ঘটনার দিন গুরুদ্বার থেকে একটি পিক-আপ ট্রাক চালিয়ে বেরচ্ছিল নিজার। হঠাৎই একটি সাদা সেডান গাড়ি তার পথ আটকায়। এবং দুজন ব্যক্তি পিক-আপ ট্রাকটির সামনে চলে আসেন। নিজার তাদের রাস্তা থেকে সরতে বললে অন্য আরেকটি গাড়িতে পালানোর আগে দুজন এলোপাথাড়ি গুলি চালিয়ে দেন।

মনে করা হচ্ছে, ওই ব্যক্তিরাই নিজারের হত্যাকারী। দাবি করা হচ্ছে, খলিস্তানি নেতার খুনের ঘটনা ‘কন্ট্রাক্ট কিলিং’ ছিল। এর জন্য অন্তত ছয়জনকে ‘সুপারি’ দেয়া হয়েছিল।

সেই ভিডিওটি গ্লোব এবং মেল আউটলেট দ্বারাও দেখানো হয়। একটি ঊর্ধ্বতন ফেডারেল সূত্র বলেছে যে, এখনো পর্যন্ত নিজার খুনে কেউ গ্রেপ্তার না হওয়ায় ট্রুডো সরকার হতাশা প্রকাশ করেছে। মামলাটি ইন্টিগ্রেটেড হোমিসাইড ইনভেস্টিগেশন টিম (আইএইচআইটি) দ্বারা পরিচালিত হচ্ছে।
বুধবার একটি রিলিজে, আইএইচআইটি বলেছে যে তারা  নিশ্চিত ২০০৮ সালের একটি রূপালী টয়োটা গাড়ি করে মুখোশধারী দুই সন্দেহভাজন এসে নিজারকে খুন করে। ডিসেম্বরে, গ্লোব অ্যান্ড মেইল ​​রিপোর্ট করেছে যে, এই হত্যাকাণ্ডের সাথে জড়িত দুজন ব্যক্তি কানাডার আইন প্রয়োগকারীর নজরদারির অধীনে ছিল এবং তাদের কয়েক সপ্তাহের মধ্যে গ্রেপ্তার করা হতে পারে। ৬ মার্চ, গ্লোব রিপোর্ট করেছে যে রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিশ (আরসিএমপি) সরকারকে বলেছে যে তারা নিশ্চিত করতে চায় যে গ্রেপ্তারের আগে মামলার বিচার প্রক্রিয়া কোনোভাবেই প্রভাবিত হবে না। দুই ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ আনা হলেও পুলিশ কথিত ঘাতক এবং ভারত সরকারের এই হত্যাকাণ্ডে জড়িত থাকার ব্যাখ্যাও দেবে বলে জানা গেছে।

সূত্র : হিন্দুস্থান টাইমস

Share this post

scroll to top
error: Content is protected !!