DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

ড. ইউনূসের আতিথেয়তা করে সম্মানিত পিটার হাস, তার বিরুদ্ধে মামলা নিয়ে উদ্বেগ

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ বাংলাদেশের একমাত্র নোবেলজয়ী, অর্থনীতিবিদ ড. মুহাম্মাদ ইউনূসের আতিথেয়তা করতে পেরে সম্মানিত বোধ করছেন ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার ডি হাস। মঙ্গলবার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজেদের অফিসিয়াল পেইজে ঢাকাস্থ মার্কিন দূতাবাস এ তথ্য নিশ্চিত করে লিখেছেঃ

"ড. ইউনুস এবং মিসেস বেগমের আতিথেয়তা করতে পেরে সম্মানিত বোধ করছি। তাদের কাজ লাখ লাখ মানুষকে দারিদ্র্য থেকে বের হয়ে আসার ক্ষমতা দিয়েছে। ড. ইউনুস এবং তার সহকর্মীদের বিরুদ্ধে মামলাগুলির অগ্রগতি যুক্তরাষ্ট্র ঘনিষ্ঠভাবে পর্যবেক্ষণ করছে। এই মামলাগুলো বাংলাদেশের শ্রম আইনের অপব্যবহারের প্রতিনিধিত্ব করতে পারে বলে আমরা উদ্বেগ প্রকাশ করেছি।"

উল্লেখ্য, ড. ইউনূস সোমবার রাতে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস আয়োজিত এক নৈশভোজে অংশ নেন। এরপর থেকেই এ নিয়ে নানা জল্পনা শুরু হয়। যদিও ইউনূস সেন্টার থেকে প্রকাশিত বিবৃতিতে বলা হয়েছেঃ বিশ্বব্যাপী ক্ষুদ্রঋণ কর্মসূচির সহায়তাকারী ও বাস্তবায়নকারী প্রতিষ্ঠান ‘অপরচুনিটি ইন্টারন্যাশনাল’-এর প্রধান চিফ টেকনোলজি অফিসার গ্রেগ নেলসনের সঙ্গে ড. ইউনূসের সাক্ষাৎ উপলক্ষ্যে রাষ্ট্রদূত হাস এই বৈঠকের আয়োজন করেন।

Share this post

scroll to top
error: Content is protected !!