DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

বাংলাদেশ-ভারত সম্পর্ক অধিকতর শক্তিশালী হচ্ছে: জয়শঙ্কর

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ বাংলাদেশ-ভারত সম্পর্ক শক্তিশালী থেকে অধিকতর শক্তিশালী হচ্ছে। নতুন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে প্রথম সাক্ষাতের পর এমনটাই জানালেন ভারতের বিদেশমন্ত্রী ড. এস জয়শঙ্কর। উগান্ডার রাজধানী কাম্পালায় অনুষ্ঠিত ১৯তম ন্যাম শীর্ষ সম্মেলনের সাইড লাইনে শনিবার দুই প্রতিবেশী রাষ্ট্রের সফররত পররাষ্ট্রমন্ত্রীদ্বয়ের বৈঠক হয়। সেই বৈঠক শেষে এক্স বার্তায় দিল্লির বিদেশমন্ত্রী লিখেন- বাংলাদেশে আমার নতুন কাউন্টারপার্ট পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে কাম্পালায় আজ দেখা হওয়ায় আমি খুবই আনন্দিত। নতুন দায়িত্বে আসায় তাকে অভিনন্দন জানিয়েছি, সার্বিক সাফল্য কামনা করেছি। ভারত বাংলাদেশ সম্পর্ক শক্তিশালী থেকে অধিকতর শক্তিশালী হচ্ছে। শিগগির তাকে নয়াদিল্লিতে অভ্যর্থনা জানানোর অপেক্ষায় রয়েছি আমি।

উল্লেখ্য, দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদার করতে আগামী ৭ই ফেব্রুয়ারি ভারত সফরে যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। দায়িত্ব নেয়ার পর এটাই হতে যাচ্ছে বিদেশে পররাষ্ট্রমন্ত্রীর প্রথম দ্বিপক্ষীয় সফর। গত বৃহস্পতিবার বহুপক্ষীয় আয়োজন ন্যাম সম্মেলনে অংশ নিতে উগান্ডার যাওয়ার আগে পররাষ্ট্র মন্ত্রণালয়ে সংবাদ ব্রিফিংয়ে মন্ত্রী বলেন, তার ভারত সফরটি তিন দিনের হতে পারে। তবে সফরের আলোচ্যসূচি এখনো চূড়ান্ত হয়নি।

১১ই জানুয়ারি নতুন মন্ত্রীসভার শপথের পরপরই ড. হাছান মাহমুদকে নয়াদিল্লি সফরে আমন্ত্রণ জানান বিদেশমন্ত্রী ড. এস জয়শঙ্কর। ঢাকাস্থ ভারতের হাইকমিশনার প্রণয় ভার্মা পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে বিদেশমন্ত্রীর আমন্ত্রণ পত্রটি হস্তান্তর করেন।

Share this post

scroll to top
error: Content is protected !!