DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

সরকারি সুযোগ-সুবিধা ও প্রটোকলে নির্বাচনী প্রচারণায় জিএম কাদের

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ সরকারি সুযোগ-সুবিধা ও প্রটোকল নিয়ে রংপুরে নির্বাচনী প্রচারণায় যাচ্ছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জি এম কাদের। বৃহস্পতিবার উপনেতার কার্যালয়ের চিঠিতে জি এম কাদেরের রংপুর যাত্রাকে সরকারি সফর বলা হয়েছে।

তাঁর ব্যক্তিগত কর্মকর্তা-কর্মচারীরা সফরসঙ্গী হবেন জানিয়ে সংশ্লিষ্ট বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক ও পুলিশ সুপারদের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে। বিরোধীদলীয় উপনেতা হিসেবে প্রতিমন্ত্রীর পদমর্যাদা, বেতন-ভাতা এবং সরকারি সুযোগ-সুবিধা ভোগ করেন জি এম কাদের। তাঁর সফরের খরচ বহন করে সরকার।

বিরোধীদলীয় উপনেতা হিসেবে তিনি ‘সরকারি সুবিধাভোগী অতিগুরুত্বপূর্ণ ব্যক্তি’। নির্বাচন আচরণ বিধিমালার ১৪ ধারায় বলা হয়েছে, ‘নির্বাচনী প্রচারে সরকারি সুবিধাভোগী অতিগুরুত্বপূর্ণ ব্যক্তিরা সরকারি কর্মসূচির সঙ্গে নির্বাচনী কর্মসূচি বা কর্মকাণ্ড যোগ করতে পারবেন না’।

জি এম কাদের আগামী সংসদ নির্বাচনে রংপুর-৩ আসনের প্রার্থী। উপনেতার সহকারী একান্ত সচিব (এপিএস) আবু তৈয়ব স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, শনিবার সকাল ৯টায় উত্তরার বাসভবন থেকে সড়ক পথে ঢাকার শাহজালাল বিমানবন্দরে যাবেন জি এম কাদের। ব্যবস্থাপনার জন্য ঢাকার বিভাগীয় কমিশনার, পুলিশ কমিশনার, জেলার প্রশাসক এবং মহানগর পুলিশের উত্তরা বিভাগের উপকমিশনারকে জানানো হয়েছে।

শনিবার সকাল ১০টার বিমানে জাপা চেয়ারম্যান ঢাকা থেকে সৈয়দপুর যাবেন। ব্যবস্থাপনার জন্য বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যানকে বলা হয়েছে। সৈয়দপুর বিমানবন্দর থেকে সড়ক পথে রংপুরের নির্বাচনী এলাকায় যাবেন জি এম কাদের।

যে পথ দিয়ে তিনি যাবেন, ওই এলাকার জেলা প্রশাসক ও পুলিশ সুপারদের ব্যবস্থাপনার জন্য বলা হয়েছে। আগামী সোমবার ফিরতি যাত্রায় অনুরূপ ব্যবস্থাপনার কথা বলা হয়েছে।

সফরসূচিতে বলা হয়েছে, শনিবার বেলা ১১টায় রংপুরের সেনপাড়ার বাসভবনে পৌঁছাবেন জি এম কাদের। সেখানে তিনি রাত্রিযাপন করবেন। সোমবার সকাল সাড়ে ৯টায় সৈয়দপুর বিমানবন্দরের উদ্দেশে সেনপাড়ার বাসভবন ছাড়ার আগের ৪৬ ঘণ্টায় তিনি রংপুরে কী কী কর্মসূচিতে অংশ নেবেন, তা বলা নেই চিঠিতে।

রংপুর মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এস এম ইয়াসির জানান, শনিবার নির্বাচনী প্রচার শুরু করবেন জি এম কাদের। শনি ও রোববার পথসভা এবং গণসংযোগ করবেন।

Share this post

scroll to top
error: Content is protected !!