DMCA.com Protection Status
ADS

সিটি করপোরেশন নির্বাচনঃ ঢাকায় বিএনপির প্রার্থী ঘোষণা ২ এপ্রিলের পর’

BNPবিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়া আগামী ২ এপ্রিলের পর ঢাকার দুই সিটি করপোরেশনে বিএনপি সমর্থিত প্রার্থীদের নাম ঘোষণা করবেন বলে জানিয়েছেন সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক সাংবাদিক রুহুল আমিন গাজী।

 

একই সঙ্গে সিটি করপোরেশন নির্বাচনে নির্বাচন কমিশন ও সরকার সুষ্ঠু পরিবেশ সৃষ্টি করছে কিনা সেদিকেও লক্ষ্য রাখছেন তিনি বলে জানান গাজী। বিএনপি চেয়ারপারসনের সঙ্গে তার গুলশান কার্যালয়ে সোমবার রাতে সাক্ষাত শেষে সাংবাদিকদের এসব কথা জানান সাংবাদিক রুহুল আমিন গাজী।

 

বিএনপি চেয়ারপারসনের দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বরাত দিয়ে রুহুল আমিন গাজী বলেন, ‘সিটি নির্বাচনে বিএনপি এখনও কোনো প্রার্থীকে সমর্থন দেয়নি।’ তিনি বলেন, ‘সকল প্রার্থীকে সমান সুযোগ দিয়ে সরকার এবং নির্বাচন কমিশন নির্বাচনের পরিবেশ তৈরি করছে কি না-বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সেদিকে নজর রাখছেন।’

 

বিএনপি সিটি নির্বাচনে প্রার্থীদের সমর্থন দেবে কি না এমন প্রশ্নের জবাবে গাজী বলেন, ‘এটা নির্দলীয় নির্বাচন। তারপরও বিএনিপি প্রার্থীকে সমর্থন দেবে। তবে এটা এখনও সিদ্ধান্ত হয়নি।’ ‘খালেদা জিয়া অবরুদ্ধ নয়’ সরকারের এমন বক্তব্যর সঙ্গে দ্বিমত পোষণ করে সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী বলেন, ‘খালেদা জিয়ার সঙ্গে দেখা করার জন্য আমাদের এখানে নাম ঠিকানা লিপিবদ্ধ করতে হয়েছে। ভেতরে যাওয়ার সিগন্যালের জন্য অনেক ক্ষণ অপেক্ষা করতে হয়েছে। এটাই প্রমাণ করে তিনি (খালেদা) অবরুদ্ধ।’

 

সরকার যদি সিটি নির্বাচনে নিরপেক্ষ পরিবেশ তৈরি না করে তবে বিএনপি কি করবে এমন প্রশ্নের জবাবে সাংবাদিক নেতা শওকত মাহমুদ বলেন, ‘এ বিষয়ে পরে দেখা যাবে।’ এর আগে সোমবার সন্ধ্যা সাতটা ৫০ মিনিটের দিকে সম্মিলিত পেশাজীবী পরিষদের নেতারা বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে প্রবেশ করেন।

 

প্রতিনিধি দলে অন্যান্যদের মধ্যে ছিলেন- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি সিনিয়র সাংবাদিক শওকত মাহমুদ, সাধারণ সম্পাদক এমএ আজিজ, ডিইউজের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান, প্রকৌশলী হারুনুর রশিদ, প্রকৌশলী রিয়াজুল ইসলাম রিজু, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নেতা মাসরুবি আক্তার, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক শরীফ উদ্দিন, জাতীয় সাংস্কৃতিক জোটের সভাপতি রফিকুল ইসলাম প্রমুখ।

Share this post

scroll to top
error: Content is protected !!