DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

স্বাধীনতার ৫০ বছর উদযাপনের মেয়াদ বাড়লো ২০২২ সালের মার্চ পর্যন্ত

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর উদযাপনের জন্য বছরব্যাপী অনুষ্ঠান করার উদ্যোগ নিয়েছিল মিডনাইট হাসিনা সরকার। করোনা মহামারির কারণে অনেক আয়োজনই সংক্ষিপ্ত করে নিয়ে আসতে হয়েছে।

যদিও উদ্বোধনী অনুষ্ঠানে দেশের বিভিন্ন দল ও মতের মান্য-গন্য ব্যক্তিবর্গকে আমন্ত্রন না জানিয়ে শুধুমাত্র ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে প্রধান অতিথি করে ব্যপক সমালোচনার মুখে পড়েছিলো হাসিনা সরকার।

এবার সেই আয়োজনের মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নিলো সরকার। আজ সোমবার (২২ নভেম্বর) মন্ত্রিপরিষদ বৈঠকে এ সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রিসভা। সচিবালয়ে অনুষ্ঠিত এই বৈঠকে ভার্চুয়ালি যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৈঠক শেষে প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

তিনি জানান, স্বাধীনতার ৫০ বছর উদযাপনের অনুষ্ঠান আগামী বছরের (২০২২ সাল) মার্চ পর্যন্ত বাড়বে। তবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ঘোষিত মুজিববর্ষের মেয়াদ বাড়ানোর বিষয়ে কোনও আলোচনা হয়নি।

এদিকে একাদশ জাতীয় সংসদের পঞ্চদশ অধিবেশনে মহামান্য রাষ্ট্রপতি কর্তৃক ভাষণের খসড়াও অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। এর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী বিষয়ে ভাষণ দেন রাষ্ট্রপতি।

তিনি জানান, আগামী বছর (২০২২ সাল) প্রথম অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণে বিষয়বস্তু থাকবে ‘স্বাধীনতার ৫০ বছর’।

Share this post

scroll to top
error: Content is protected !!