DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

হাফ ভাড়া দিতে চাওয়ায় কলেজ ছাত্রীকে ধর্ষণের হুমকি!!!!

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ হাফ পাসের ভাড়া নিতে বলায় রাজধানীর বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের এক শিক্ষার্থীকে বাসের হেলপার ধর্ষণের হুমকি দিয়েছেন বলে গুরুতর অভিযোগ উঠেছে।

এ ঘটনার প্রতিবাদে এবং শিক্ষার্থীদের জন্য বাসভাড়া অর্ধেক করার দাবিতে বিক্ষোভ করছেন প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা।

কলেজ প্রাঙ্গণের ভেতরে রোববার সকাল ৯টা থেকে বিক্ষোভ শুরু হলেও এক ঘণ্টা পর শিক্ষার্থীরা কলেজ প্রাঙ্গণ থেকে বের হয়ে বকশীবাজার মোড় অবরোধ করেন। তাদের অবরোধের কারণে শহীদ মিনার থেকে বকশীবাজার এবং চানখাঁরপুল থেকে বকশীবাজার রোডে যানজটের সৃষ্টি হয়েছে।

শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, তাদের এক সহপাঠী শনিবার কলেজে আসার সময় হাফ ভাড়া দিতে চাইলে ঠিকানা পরিবহনের হেলপার তাকে ধর্ষণের হুমকি দেয়। এর প্রতিবাদে তারা আজকে সড়ক অবরোধে নেমেছেন।

 

কলেজের দ্বিতীয় বর্ষের এক শিক্ষার্থী বলেন, ‘হাফ পাসের কারণে অনেক বাস আমাদের তুলতে চায় না। হাফ ভাড়া দিতে গেলে হ্যারাসমেন্টেরও শিকার হতে হয়। গতকাল আমাদের এক সহপাঠী ধর্ষণের হুমকি পেয়েছে। আমরা এর বিচার চাই। আর হাফ পাস কার্যকর চাই।’

 

হাফ ভাড়া দিতে চাওয়ায় ‘ধর্ষণের হুমকি’ পেয়ে বিক্ষোভ

বিক্ষোভে তারা ধর্ষণের হুমকির বিচার চেয়ে এবং হাফ পাসের দাবিতে বিভিন্ন প্ল্যাকার্ড প্রদর্শন করছেন। ‘আমার বোন নির্যাতিত কেন, বিচার চাই বিচার চাই’, ‘হাফ পাস আমাদের অধিকার, দিতে হবে দিতে হবে’ ইত্যাদি স্লোগানও তুলতে শোনা যায়।

বকশীবাজার এলাকার ট্রাফিক ইন্সপেক্টর পল্লব কুমার দাস নিউজবাংলাকে বলেন, ‘আমরা শিক্ষার্থীদের নিরাপত্তার জন্য এখানে এসেছি যেন কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটে। হাফ ভাড়া কার্যকরের বিষয়টি যোগাযোগ মন্ত্রণালয়ের।’

এর মধ্যে বদরুন্নেসা কলেজের কয়েকজন শিক্ষক ঘটনাস্থলে এসে শিক্ষার্থীদের দাবি মানার বিষয়ে আশ্বাস দিলেও শিক্ষার্থীরা সড়ক অবরোধ ছাড়তে রাজি হননি।

বদরুন্নেসার শিক্ষার্থীদের দাবির প্রতি একাত্মতা জানিয়ে হাফ পাসের দাবিতে বকশীবাজার মোড়ে জড়ো হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের কিছু শিক্ষার্থীও। তাদের সঙ্গে একাত্মতা জানিয়েছে উদয়ন স্কুল এবং বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুলের শিক্ষার্থীরাও।

Share this post

scroll to top
error: Content is protected !!