DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

পুলিশ কাষ্টডিতে হেফাজত নেতা মাওলানা ইকবালের রহস্যজনক মৃত্যুঃ নির্যাতনের অভিযোগ।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে হেফাজতে ইসলামের বিলুপ্ত কমিটির যুগ্ম মহাসচিব মামুনুল হকের রিসোর্টকাণ্ডের ঘটনায় সহিংসতার মামলায় গ্রেফতার সোনারগাঁ থানা খেলাফত মজলিসের সভাপতি মাওলানা ইকবাল হোসেন কারাবন্দি অবস্থায় অসুস্থ হয়ে রহস্যজনকভাবে রাজধানীর মিডফোর্ড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

গতকাল বৃহস্পতিবার (২০ মে) বিকেল ৩টায় তিনি হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন কেরানীগঞ্জ কারাগারের জেল সুপার সুভাষ উমার ঘোষ।

নারায়ণগঞ্জ জেলা কারাগারের জেল সুপার মাহবুবুল আলম জানান, ইকবাল গত ১১ মে অসুস্থ হয়ে পড়লে তাকে প্রথমে সদর জেনারেল হাসপাতালে চিকিৎসা সেবা দেওয়া হয়। পরে ডাক্তারদের নির্দেশনা মোতাবেক তাকে কেন্দ্রীয় কারাগারের অধীনে মিডফোর্ড হাসপাতালে ভর্তি করে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছিল।

ইকবাল হোসেনের বড় মেয়ে মাহবুবা জানান, দুপুর ৩টায় বাবা মারা গেছেন। তাকে বিনা অপরাধে ধরে এনে এভাবে মেরে ফেলা হলো। আমাদের সকালে জানানো হয়েছে তিনি খুবই অসুস্থ। এখানে এসে আমরা দেখি তিনি ইতোমধ্যে আইসিইউ সাপোর্টে রয়েছেন। তাকে বিকাল  ৩ টায় মৃত ঘোষণা করা হয়।

এর আগে ১১ এপ্রিল রাজধানীর জুরাইন এলাকা থেকে তাকে গ্রেফতার করে র্যাব-১১ এর একটি দল। সোনারগাঁর রয়েল রিসোর্টে ভাঙচুর ও মহাসড়কে নাশকতা সৃষ্টির মামলার প্রধান আসামি মাওলানা ইকবাল। পরে সোনারগাঁ থানা পুলিশের কাছে তাকে হস্তান্তর করে র্যাব। পরবর্তিতে তাকে কয়েক দফা রিমান্ডে নিয়ে ভয়াবহ নির্যাতন করারও অভিযোগ রয়েছে পুলিশের বিরুদ্ধে।

Share this post

scroll to top
error: Content is protected !!