DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

গণতন্ত্র মঞ্চের শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশি হামলা‘দখলদার সরকারের চরম নিষ্ঠুরতার বর্হিপ্রকাশ’ :মির্জা ফখরুল

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ গণতন্ত্র মঞ্চের শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশি হামলার ঘটনায় ‘দখলদার সরকারের চরম নিষ্ঠুরতার বর্হিপ্রকাশ’ বলে মন্তব্য করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
 
বুধবার দুপুরে সচিবালয় অভিমুখে গণতন্ত্র মঞ্চের বিক্ষোভ মিছিলে পুলিশের লাঠিচার্জে মঞ্চের নেতা জোনায়েদ সাকিসহ নেতা-কর্মীদের আহত হওয়ার ঘটনার নিন্দা জানিয়ে রাতে এক বিবৃতিতে বিএনপি মহাসচিব এই মন্তব্য করেন।
 
তিনি বলেন, ‘‘ ৭ জানুয়ারি ডামি নির্বাচনের পর দখলদার আওয়ামী শাসকগোষ্ঠি মানুষের ভোটের অধিকার ও গণতান্ত্রিক অধিকারগুলো ক্ষুন্ন করে জনগনসহ বিরোধী দলগুলোর ওপর আরও তীব্র মাত্রায় দমনপীড়ন চালাচ্ছে, নির্মম নিষ্ঠুরতা দেখাচ্ছে। আজকে আরও একটি নির্মম বর্হিপ্রকাশ ঘটলো গণতন্ত্র মঞ্চের শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলে পুলিশের বর্বরোচিত হামলা, গণতন্ত্র মঞ্চের নেতা জোনায়েদ সাকিসহ ৫০ জনের বেশি নেতা-কর্মীকে আহত করা এবং একজন নেতাকে ঘটনাস্থল থেকে গ্রেফতার করার মধ্য দিয়ে।”
 
‘‘আমি এহেন পুলিশ হামলার নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং গ্রেফতারকৃতদের অবিলম্বে নিঃশর্ত মুক্তি দাবি করছি।”
 
বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, ‘‘ আমরা স্বাধীন দেশের নাগরিক হয়েও আওয়ামী অবৈধ সরকারের ভয়াবহ দুঃশাসনে এখন পরাধীন। আইনশৃঙ্খলা বাহিনীর হাত থেকে রেহাই পেতে সাধারণ মানুষ কোথাও আশ্রয় খুঁজে পাচ্ছেনা।”
 
‘‘ তবে আমরা বিশ্বাস করি, জনগনের শক্তির কাছে অবৈধ আওয়ামী শাসকগোষ্ঠিকে অচিরেই মাথানত করতে হবে হবে।”
 
বিএনপি মহাসচিব আহত জোনায়েদ সাকিসহ নেতা-কর্মীদের দ্রুত সুস্থতা কামনা করেন।
 
বুধবার দুপুরে দ্র্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, ব্যাংক ‘লোপাট’ ও অর্থ পাচারের প্রতিবাদে সচিবালয় অভিমুখে গণতন্ত্র মঞ্চের বিক্ষোভ মিছিল করার সময়ে জিরোপয়েন্টের কাছে পুলিশের লাঠিপেটায় কর্মসূচি পণ্ড হয় যায়। পুলিশের লাঠিপেটায় গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকিসহ বেশ কিছু নেতা-কর্মী আহত হয়।

Share this post

scroll to top
error: Content is protected !!