DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

সব মামলায় জামিন পেয়েছেন জহির উদ্দিন স্বপন

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ সব মামলায় জামিন পেয়েছেন বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক ও সাবেক সংসদ সদস্য জহির উদ্দিন স্বপন। সর্বশেষ বুধবার বাকি তিন মামলায় জামিন পান তিনি। ঢাকা  মহানগর দায়রা জজ আদালত এ আদেশ দেন। এ নিয়ে প্রধান বিচারপতির বাসভবনে হামলা, পুলিশ হত্যা ও পুলিশের পিস্তল ছিনতাই মামলা সহ তার বিরুদ্ধে দায়েরকৃত সাতটি মামলায়ই জামিন পেলেন তিনি।

জহির উদ্দিন স্বপনের আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার আউটলুককে জানান, ‘গত ২৮ অক্টোবরের মহাসমাবেশ ঘিরে পৃথক সাতটি মামলায় তার মক্কেলকে গ্রেপ্তার দেখানো হয়। আজকের তিনটি মামলা সহ ইতোপূর্বে চারটি মামলায় তিনি জামিন পেয়েছেন। এরমধ্যে দুটি মামলায় তিনি হাইকোর্ট ও দুটি মামলায় সিএমএম আদালত থেকে জামিন পেয়েছেন। সবগুলো মামলায় জামিন পাওয়ার ফলে তার কারামুক্তিতে আর কোনো বাধা নেই।’

এর আগে গত ৩০ জানুয়ারি জহির উদ্দিন স্বপনকে গ্রেপ্তার দেখিয়ে জামিন আবেদন আইনানুযায়ী নিষ্পত্তি করতে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেটকে (সিএমএম) নির্দেশ দেন হাইকোর্ট।

গত ২৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ পণ্ড হওয়ার পর দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ শীর্ষ
পর্যায়ের সকল নেতার বিরুদ্ধে মামলা দায়ের করে পুলিশ। ২ নভেম্বর জহির উদ্দিন স্বপন গ্রেপ্তার করা হয়। পরবর্তীতে প্রধান বিচারপতির বাসভবনে হামলা, নাশকতা ও সহিংসতার অভিযোগে দায়েরকৃত রমনা থানার মামলায় ৬ দিনের রিমান্ড শেষে ঢাকার সিএমএম তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। প্রধান বিচারপতির বাসভবনে হামলার অভিযোগে মামলা সহ রমনা থানায় দায়েরকৃত দুটি এবং পল্টন থানায় পাঁচটি সহ মোট সাতটি মামলা দায়ের করা হয় তার বিরুদ্ধে।

Share this post

scroll to top
error: Content is protected !!